ঢাকাঃ দেশে ডেঙ্গু আক্রান্ত আরো দুইজনের মৃত্যু হয়েছে। এ বছরের জানুয়ারি থেকে ২৬শে নভেম্বর পর্যন্ত এ সংখ্যা ছিল ১ জন। নতুন করে আরো দু’জন আক্রান্ত হওয়ায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৩ জনে।

চলতি বছর রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) ডেঙ্গুতে আক্রান্ত ৪টি মৃত্যুর ঘটনা পর্যালোচনা করে। এর মধ্যে ৩টি মৃত্যু ডেঙ্গুতে হয়েছে বলে নিশ্চিত করেছে প্রতিষ্ঠানটি। অবশ্য আইইডিসিআর এখন পর্যন্ত ডেঙ্গু সন্দেহে ৬ জনের মৃত্যুর তথ্য পেয়েছে।

শুক্রবার (২৭ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম সূত্রে এই তথ্য জানা গেছে।

সূত্র মতে, গত ২৪ ঘণ্টায় নতুন করে রোগী ভর্তি হয়েছেন ১৮ জন। এর মধ্যে ঢাকা বিভাগে ১১ জন এবং ঢাকার বাইরে রয়েছেন ৭ জন রোগী।




এ বছরের ১ জানুয়ারি থেকে ২৭শে নভেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ১০৫ জন। এর মধ্যে সুস্থ হয়ে এ পর্যন্ত বাড়ি ফিরেছেন ১ হাজার ১৭ জন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসাধীন আছেন ৮২ জন। এর মধ্যে ঢাকা বিভাগের ৪১টি সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৬৯ জন এবং অন্যান্য বিভাগে ভর্তি আছেন ১৩ জন।

তথ্য মতে, জানুয়ারিতে ১৯৯ জন, ফেব্রুয়ারিতে ৪৫ জন, মার্চে ২৭ জন, এপ্রিলে ২৫ জন, মে মাসে ১০ জন, জুনে ২০ জন, জুলাইয়ে ২৩ জন, আগস্টে ৬৮ জন, সেপ্টেম্বরে ৪৭ জন, অক্টোবরে ১৬৩ জন এবং চলতি নভেম্বরে এখন পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ৪৭৮ জন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।