শাহীন আলম, দুর্গাপুর(রাজশাহী) সংবাদদাতাঃ দেশে মহামারি করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় সরকারী বেসরকারী  সকল শিক্ষা প্রতিষ্ঠানসহ কোচিং ও প্রাইভেট পড়ানো বন্ধ ঘোষণা করলেও বন্ধ হচ্ছেনা দূর্গাপুরের অবৈধ কোচিং বাণিজ্য। রাজশাহীর দুর্গাপুর উপজেলায় সরকারী নির্দেশ আমান্য করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্ররা কোনো প্রকার সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্য বিধি না মেনে নয়া কৌশলে চালিয়ে যাচ্ছেন অবৈধ কোচিং বাণিজ্য ।
কোনো নিয়মনীতির তোয়াক্কা না করেই চালিয়ে যাচ্ছে অবৈধ কোচিং বাণিজ্য। এতে উপজেলায় শিশুরা করোনার সংক্রমণের মারাত্মক ঝুঁকির আশঙ্কা রয়েছে বলে স্থানীয়রা মনে করছেন।
১৯ ও ২০ সে আগস্ট  সরেজমিনে ঘুরে দেখা যায়,  এসব কোচিং সেন্টারগুলো হলো দুর্গাপুর মহিলা কলেজ রোডে অনেক কোচিং সেন্টার চালু রয়েছে। সরকারী আদেশ অমান্য করে এভাবে চালিয়ে যাচ্ছে দুর্গাপুরে অবৈধ কোচিং সেন্টারগুলো।
সরকারের সকল ধরনের নিষেধাজ্ঞা অমান্য করে কোচিং সেন্টার চালু থাকায় সচেতন মহলে দেখা দিয়েছে মিশ্রপ্রতিক্রিয়া। চিকিৎসকরা মনে করছেন এভাবে কোচিং সেন্টার চললে শিশুদের করোনায় আক্রান্তের ঝুঁকি রয়েছে। করোনার ঝুঁকি নিয়ে কোচিং সেন্টারে আসা শিক্ষার্থীদের অভিবাকদের নিয়ে উঠছে নানা প্রশ্ন। অভিবাকদের দায়িত্বে অবহেলা ও খামখেয়ালীপনা মনে করছেন সচেতনমহল। প্রশাসনের এমন উদাসীনতা দেখে উপজেলার সচেতন মানুষের মধ্যে প্রচন্ড ক্ষোভের সৃষ্ঠি হয়েছে।
আমাদের বাণী ডট কম/২০ আগস্ট ২০২০/পিপিএম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।