শাহীন আলম, দুর্গাপুর (রাজশাহী) সংবাদদাতা; জেলার  দুর্গাপুরে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এক ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ও তার স্ত্রী। করোনায় আক্রান্ত ওই ইউপি চেয়ারম্যানের নাম আফসার আলী মোল্লা (৭০) ও স্ত্রী আইনুন নেসা (৫৫)।

  • তিনি উপজেলার ২ নম্বর কিসমত গণকৈড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। তার বাড়ি গোপালপাড়া গ্রামে। গতকাল বুধবার (০১ জুলাই ২০২০)  সন্ধ্যায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ভাইরোলজি বিভাগ থেকে তাদের করোনাভাইরাস শনাক্তের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

দূর্গাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসাদুজ্জামান জানান, রাজশাহী সিভিল সার্জন অফিস থেকে চেয়ারম্যান আফসার আলী ও তার স্ত্রীর করোনায় আক্রান্তের বিষয়টি জানানো হয়েছে। এরপর উপজেলা প্রশাসনের সহয়তায় হোম আইসোলেশনে রাখা হয়েছে।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০১ জুলাই ২০২০) তথ্য অনুযায়ী,  গত ২৪ ঘণ্টায় আরও ৪১ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৮৮৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৭৭৫ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৪৯ হাজার ২৫৮ । আজ নমুনা পরীক্ষা হয়েছে ১৭  হাজার ৮৭৫ টি যা গতদিনে ছিল ১৮ হাজার ৪২৬ টি ।গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৪৮৪ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬২ হাজার ১০২ জন। সুস্থতার হার ৪১.৬১% এবং মৃত্যুর হার ১.২৬ শতাংশ। বয়স বিশ্লেষণে জানা যায়, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চারজন, ৪১-৫০ পাঁচজন, ৫১-৬০ ১২ জন, ৬১-৭০ ১১ জন, ৭১-৮০ সাতজন, ৮১-৯০ একজন এবং ১০০ বছরের একজন।

আমাদের বাণী ডট কম/০১ জুলাই  ২০২০/পিপিএম

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।