মোঃশাহিদুল ইসলাম ভূঁইয়া, দেবিদ্বার (কুমিল্লা) সংবাদদাতা; জেলার দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ সন্দেহজনক করোনা রোগীর নমুনা কালেকশন বুথ মঙ্গলবার উদ্ভোধন করা হয়।

দেবিদ্বারের সংসদসদস্য রাজী মোহাম্মদ ফখরুল মুন্সীর পরামর্শে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসান ওই করোনা নমুনা কালেকশন বুথ নির্মাণ করেন।সন্দেহজনক করোনা রোগীর নমুনা সংগ্রহ করতে উপজেলা প্রশসাসনের সৌজন্যে ওই বুথ চালু করা হয়।

চালুকৃত ওই বুথ থেকে ০৭টি নমুনাসহ উপজেলার নতুন করে মঙ্গলবার দুপুর পর্যন্ত ২১ টি সংগৃহীত নমুনা পরীক্ষার জন্য কুমিল্লা মেডিকেলে পাঠানো হয়।ওই দিকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আহাম্মদ কবীর জানান, ০৫-০৫-২০২০ইং তারিখ পর্যন্ত সর্বমোট নমুনা পাঠানো ১৪৮ জনের মধ্যে ১০৫টি রিপোর্ট থেকে ৮৫ জনের নেগেটিভ বাকী ২০ জনের পজিটিভ এদের মধ্যে মৃত ৩ জন, জীবিত ১৭ জন, পজিটিভ ১ জন দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে চিকিৎসাধীন আছে, বাকী পজিটিভ ১৬ জন নিজেদের বাড়িতে হোম আইসোলেশনে আছেন।

ওই দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি)সাহিদা আক্তার নিরলসভাবে করোনা পরিস্থিতি মোকাবেলা করতে উপজেলার জনসমাগম পয়েন্টগুলি লগডাউনসহ করোনাভাইরাসের সচেতনতার ও স্বাস্হ্য বিধি পালনের পরামর্শ দিয়ে যাচ্ছেন। এছাড়া প্রশাসনের সাথে সহযোগিতায় কাজ করছেন উপজেলা ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্মীরা।

স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০৫ মে ২০২০) তথ্য অনুযায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ছয় হাজার ১৮২টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় পাঁচ হাজার ৭১১টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো ৯৩ হাজার ৪০৫টি। নতুন নমুনা পরীক্ষায় আরও ৭৮৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এটি গতকালের সংখ্যাকে ছাড়িয়ে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৯২৯ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও একজন। এ নিয়ে মারা গেছেন ১৮৩ জন।

আমাদের বাণী ডট কম/০৫ মে ২০২০/ভিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।