মহান দেশপ্রেমিক বিপ্লবী কমিউনিস্ট বীর শহীদদের পাকিস্তানী শাসকগোষ্ঠির দৃষ্টিতেই দেখেন। এদেশের প্রথম জেলখানা হত্যা সংগঠিত হয় ১৯৫০ সালের ২৪ এপ্রিল। রাজশাহী জেলখানায় খাপড়া ওয়ার্ডে সেদিনকার এই বর্বরোচিত হত্যাকাণ্ডে ৭ জন বন্দী বিপ্লবী কমিউনিস্ট শহীদ হয় ও বিপ্লবী কমরেড আবদুল হক সহ অসংখ্য আহত হন। দুঃখের বিষয় বাংলাদেশের কোন সরকারই এ দিবসটি পালন করে না বা এই ঐতিহাসিক ঘটনা কোন পাঠ্যপুস্তকেও অন্তর্ভূক্ত করা হয় নাই। তিনি এই বর্বরোচিত জেলখানা হত্যাকাণ্ডে দিবসটি জাতীয়ভাবে পালনের ও পাঠ্যপুস্তকে অন্তর্ভূক্তির জন্য সরকারের নিকট জোর দাবি জানান।
বুধবার বিকাল ৪ টায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টি মার্কসবাদী ২২/১ তোপখানা রোডস্থ কেন্দ্রীয় কার্যালয়ে রাজশাহী জেলখানায় খাপড়া ওয়ার্ডে হত্যাকা-ের স্বীকার বীর শহীদদের স্মরণে এক আলোচনা সভায় উপরোক্ত মন্তব্য করেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক কমরেড এম.এ সামাদ।
এম.এ সামাদের সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন পার্টির পলিটব্যুরোর সদস্য কমরেড সাহিদুর রহমান, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক কমরেড সামছুল আলম, জাতীয় বিপ্লবী পার্টির আহ্বায়ক কমরেড আবুল কালাম আজাদ, বাকশাল মহাসচিব আব্দুল কাইয়ুম, দার্শনীক জালাল, সৈয়দ রফিকুল ইসলাম প্রমুখ।
বক্তারা খাপড়া হত্যাকা-ের দিনটিকে সরকারি ভাবে পালনের ও পাঠ্যপুস্তকে অন্তর্ভূক্তির দাবি জানান।
[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।