নিজস্ব সংবাদদাতা, ঢাকা;  বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে  রাজধানীসহ সারা দেশের সরকারি হাসপাতালে দর্শনার্থী প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করেছে স্বাস্থ্য অধিদফতর। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সব সরকারি হাসপাতালে এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

আজ শনিবার (২১ মার্চ ২০২০) গণমাধ্যমকে  এ তথ্য জানিয়েছে করেছেন স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. আমিনুল হাসান ।

ডা. আমিনুল হাসান জানান, প্রতিদিন হাসপাতালে রোগী দেখতে হাজার হাজার দর্শনার্থী আসেন। তাদের মধ্যে কেউ করোনাভাইরাসে আক্রান্ত হলে তার মাধ্যমে গোটা হাসপাতালের রোগীরা সংক্রমিত হতে পারে। করোনাভাইরাসের সংক্রমণ রোধে সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে বলেও জানান তিনি।

উল্লেখ্য,  আজ পর্যন্ত বাংলাদেশে করোনায় আক্রান্তে মারা গেছেন দুই জন ও আক্রান্ত হয়েছেন অন্তত ২৪ জন বলে জানিয়ে স্বাস্থ্য অধিদপ্তরে প্রেস কনফারেন্সে স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক।

আক্রান্তদের মধ্যে অধিকাংশই প্রবাসফেরত ব্যক্তিদের মাধ্যমে সংক্রমিত হয়েছেন। যে দুজন মারা গেছেন তারা কেউ প্রবাস ফেরত নন। প্রবাস ফেরতদের কারো না কারো মাধ্যমে সংক্রমিত হয়ে তারা মারা যান।

আমাদের বাণী ডট কম/২১ মার্চ ২০২০/টিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।