গোয়ালন্দ (রাজবাড়ী) সংবাদদাতা;  দেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের ২১ জেলার গুরুত্বপূর্ণ প্রবেশদ্বার হিসেবে পরিচিত রাজবাড়ী গোয়ালন্দ উপজেলা দৌলতদিয়া ঘাট।   যাত্রী ও যানবাহনের চাপ নিয়ন্ত্রণ করতে না পেরে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বন্ধ করে দেওয়ার পর ফের ফেরি চালু করে দিয়েছে  বিআইডব্লিটিসি কর্তৃপক্ষ ।

 আজ শুক্রবার (২২ মে ২০২০) অতিরিক্ত যাত্রীর চাপে বন্ধ হয়ে যাওয়া দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ফেরি চলাচল সকাল থেকে আবার স্বাভাবিক হয়েছে।

 বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসির) দৌলতদিয়া ঘাট বাণিজ্যিক ব্যবস্থাপক কর্মকর্তা আব্দুল্লাহ রনি ফেরি চলাচলের বিষয়টি নিশ্চিত করেছেন।

আব্দুল্লাহ রনি জানান, গত কয়েক দিন ধরে ঢাকা থেকে ঈদে মানুষ ঘরে ফিরছিলেন। কিন্তু করোনা সংক্রমণ রোধের কারণে এই নৌরুটে দিনে ফেরি চলাচল বন্ধ রাখা হতো। কিন্তু আজ শুক্রবার সকাল থেকে তা শিথিল করে ফেরি চলাচল স্বাভাবিক করা হয়েছে।

তিনি জানান, বর্তমান এই নৌরুটে ছোট-বড়সহ ১৪টি ফেরি চলাচল করছে। তবে গাড়ির চাপ বাড়লে আরো দুটি ফেরি পাটুরিয়া ঘাটে প্রস্তুত রয়েছে।

উল্লেখ্য, রাজবাড়ীতে সর্বশেষ  গত বুধবার (২০ মে)  ৩৫ জনের নমুনার রিপোর্ট তারা হাতে পেয়েছেন। তার মধ্যে রাজবাড়ী জেলা শহরের ধুনচি গ্রামের একজন, জেলার কালুখালী উপজেলার সোনাপুরের একজন নারী, পাংশা কোরাপাড়া গ্রামের একজন এবং পাংশার বাহাদুরপুর ইউনিয়নের রঘুন্দনপুর গ্রামের একই পরিবারের স্বামী, স্ত্রী ও তাদের দুই মেয়ের করোনা পজেটিভ হয়েছে। রঘুনন্দনপুর গ্রামের ৩০০ বাড়ি ও বাহাদুরপুর বাজারের দুটি দোকানকে লকডাউন ঘোষণা করা হয়েছে। এ পর্যন্ত ১ হাজার ২৪৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এ পর্যন্ত করোনা পজেটিভ হয়েছে ২৩ জন। এর মধ্যে ১০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। বর্তমানে রাজবাড়ী হাসপাতালে আটজন ও কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইজন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন।

আমাদের বাণী ডট/২২ মে ২০২০/পিবিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।