‘কৃষি চাঁচাও- কৃষক বাঁচাও ও কৃষক-শ্রমিক-ছাত্র-জনতা এক হও’ এই স্লোগানে রাজবাড়ীতে ধানের দাম বৃদ্ধিসহ অন্যান্য কৃষি ফসলের লাভজনক দাম বৃদ্ধি করতে মানববন্ধন করেছে রাজবাড়ী কৃষক সমিতি।

বুধবার সাড়ে এগারটায় রাজবাড়ী প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালন করেন রাজবাড়ী কৃষক সমিতি ও বাংলাদেশ কমিউনিস্ট পার্টি রাজবাড়ী জেলা শাখার নেতা কর্মীরা।

মানববন্ধনে অবিলম্বে প্রতিটি ইউনিয়নে সরকারি ক্রয় কেন্দ্র চালু করে সরাসরি কৃষকদের কাছে থেকে ১ হাজার ৪০ টাকা মণ দরে ধান ক্রয়, মুনাফা লোভী রাইসমিল মালিক ও ধান-চাল সিন্ডিকেটের প্রতারণা ও শোষণের বিরুদ্ধে রুখে দাঁড়ানো, পল্লী রেশন চালু এবং ২০ মে থেকে ২৬ মে কৃষক বাঁচাও সপ্তাহ পালনসহ ১২ দফা দাবিতে এ মানববন্ধন করা হয়।

এসময় বক্তারা বাজারে চালের দামের সাথে ধানের দাম অর্ধেক তাই অবিলম্বে চালের দামের সাথে ধানের দাম বৃদ্ধি করে বাজার ঠিক রাখার আহবান জানান।

মানববন্ধনে বক্তৃতা করেন রাজবাড়ী কৃষক সমিতির সভাপতি আব্দুস সাত্তার মন্ডল, সাধারণ সম্পাদক শুকুমার সরকার ,বাংলাদেশ কমিউনিস্ট পার্টির রাজবাড়ী জেলা শাখার সভাপতি আব্দুস সামাদ মিয়া, ছাত্র ইউনিয়নের সভাপতি আব্দুল হালিম বাবু, জেলা সিপিবি সদস্য ধীরেন্দ্রনাথ দাস প্রমূখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।