নকল পণ্য বিক্রির অভিযোগে রাজধানীর পাটুয়াটুলীতে অভিযান চালিয়েছে র‌্যাব। পাটুয়াটুলী এলাকার হাজি ইলিয়াস মার্কেটে এ অভিযান চালানো হয়। অভিযানে ক্যাসিও ও সিটিজেনসহ বিভিন্ন ব্র্যান্ডের নকল ক্যালকুলেটর বিক্রয়ের অপরাধে সাতটি প্রতিষ্ঠানকে ২৭ লাখ টাকা জরিমানা এবং তিনজনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে র‌্যাব পরিচালিত ভ্রাম্যমান আদালত।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) বিকেল থেকে মধ্যরাত পর্যন্ত র‍্যাব-১০ এর সহযোগিতায় পরিচালিত ওই অভিযানে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

ম্যাজিস্ট্রেট সারওয়ার বলেন, অভিযানে দেখা যায়, বিভিন্ন দোকানে ক্যাসিও ও সিটিজেন ব্র্যান্ডের বলে নকল ক্যালকুলেটর বিক্রি হচ্ছে।

এ অভিযোগে শিমুল এন্টারপ্রাইজের নুরে আলম, শাহ আলম ও কাউসারকে এক লাখ টাকা করে জরিমানা, নাজমুল হুদা এন্টারপ্রাইজের মালিক সৈয়দ নাজমুলকে জরিমানা ২ লাখ টাকা, মাসুম ওয়াহ স্টোরের মাসুম ও আজাহারকে দুই লাখ টাকা করে জরিমানা, বিসমিল্লাহ স্পেয়ারের জামাল উদ্দিন ও নিয়াজকে ২ লাখ টাকা করে জরিমানা, মেসার্স রিঙ্কু এন্টারপ্রাইজের আশরাফুলকে এক বছরের কারাদণ্ডের পাশাপাশি জরিমানা পাঁচ লাখ, তানজিল ইলেকট্রিকের তানজিল আহমেদকে ৪ লাখ টাকা জরিমানা এবং আশরাফ এন্টারপ্রাইজের শরীফ ও রাজুকে এক বছরের কারাদণ্ডের পাশাপাশি পাঁচ লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। এছাড়া দুইটি দোকান ও দুইটি গোডাউন সিলগালা করা হয়।

আমাদের বাণী ডট কম/২৫ সেপ্টেম্বর ২০২০/পিপিএম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।