নাচের সঙ্গে মুসলিমদের পবিত্র ধর্মগ্রন্থ কুরআনের আয়াত আবৃত্তি করে ব্যাপক সমাচলোনার মুখে পড়েছেন সৌদি বংশোদ্ভূত গায়িকা রোটানা তারাবজৌনি।

সংবাদমাধ্যম মিডল ইস্ট মনিটরের খবরে বলা হয়, রোটানা যুক্তরাষ্ট্রের অ্যারিজোনা অঙ্গরাজ্যে একটি অনুষ্ঠানে নাচ প্রদর্শন করার পর সুরা ফাতিহার আয়াত আবৃত্তি করেন।

কয়েক বছর আগে নিজের ক্যারিয়ারের উন্নতির জন্য সৌদি আরব ছেড়ে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান রোটানা। এর আগে তিনি সৌদি আরবের রাষ্ট্রীয় মালিকানাধীন তেল কোম্পানি আরামকোতে মিডিয়া রিলেশন অফিসার হিসেবে কাজ করতেন। তবে যুক্তরাষ্ট্রে যাওয়ার পরও নিজ জন্মভূমির সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন তিনি। সম্প্রতি রোটানাকে বিশ্বের ক্ষমতাধর ১০০ নারীর তালিকায় অন্তর্ভূক্ত করে বিবিসি।

এদিকে রোটানার ওই ভিডিও অনলাইনে ছড়িয়ে পড়ার পর তা নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছে। তার ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে প্রতিবাদ জানিয়ে কমেন্ট করছেন অনেকেই।

এ বিষয়ে মিমি নামের একটি টুইটার অ্যাকাউন্টে নাচের ভিডিওটি শেয়ার করে লেখা হয়, ‘একেবারেই বিরক্তিকর। এটা আমাদের পবিত্র কুরআন, শব্দগুলো নবী মুহাম্মদ (সা.) কাছে আল্লাহ পাঠিয়েছেন। এটা নাচ ও গান গাওয়ার মতো কিছু না। আমাদের ধর্ম আপনার জন্য কোনো বোহো (বোহেমিয়ান) ফ্যাশান না। খুবই হতাশাজনক, বিশেষ করে পবিত্র রমজান মাসে।’

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।