নান্দাইল (ময়মনসিংহ) সংবাদদাতা; জেলার নান্দাইলে এক অভিনব কায়দায় সাধারন মানুষের সাথে প্রতারণার দায়ে ৪ যুবককে জেল হাজতে পাঠিয়েছে ভ্রাম্যমান আদালত।

গতকাল সোমবার সন্ধ্যার পূর্বে নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আব্দুর রহিম সুজন উক্ত যুবকদের প্রতারণার খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে অভিযোগের সত্যতা পান। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দূর্যোগ ব্যাবস্থাপনা আইনের ৩৮ ধারা মোতাবেক তাদের প্রত্যেককে ১ মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

সাজাপ্রাপ্ত যুবকরা হচ্ছে নান্দাইল উপজেলার মরোকলা গ্রামের আব্দুল জব্বারের পুত্র সোহাগ মিয়া (২৫), সুনামগঞ্জের শাল্লা উপজেলার সোনাকান্দি গ্রামের আঙ্গুর মিয়ার পুত্র মহসিন (৩২) এবং অপর দু’জন হচ্ছে সুনামগঞ্জের ধীরাই উপজেলার সন্তোষপুর গ্রামের আক্কাস আলীর পুত্র শাহীন (২৮) ও কাজল মিয়ার পুত রুহুল আমিন (৩৫)।

মঙ্গলবার সাজাপ্রাপ্ত এই চার যুবককে ময়মনসিংহ জেল হাজতে প্রেরন করা হয়েছে বলে নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ মনুসর আহম্মেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে ইউএনও মুহাম্মদ আব্দুর রহিম সুজন বলেন, উক্ত চার যুবক মিলে সরকারি ত্রাণ বিতরণের নামে গ্রামের সহজ সরল নারী-পুরুষদের কাছ থেকে তথ্য সংগ্রহ সহ ইলেক্ট্রনিক্স ডিভাইস দিয়ে আঙ্গুলের ছাপ সংগ্রহ করছিল। যা এই দূর্যোগকালীন সময়ে মারাত্মক প্রতারণার সামিল।

আমাদের বাণী ডট কম/২৩ জুন ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।