নিজস্ব সংবাদদাতা, ঢাকা; সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের সন্ধান পাওয়া যাচ্ছে না। ১০ মার্চ বকশি বাজারের বাসা থেকে বের হওয়ার পর আর কোন সন্ধান পায়নি তার পরিবারের সদস্যরা, নিখোঁজের ঘটনায় চকবাজার থানায় সাধারণ ডায়েরি করা হলেও আজ পর্যন্ত কোন খোঁজ মেলেনি ।

শফিকুল ইসলাম কাজল ‘পক্ষকাল’ নামে একটি দৈনিক পত্রিকা সম্পাদনা করেন। এর আগে তিনি দৈনিক সমকাল ও দৈনিক বণিক বার্তায় ফটো সাংবাদিক হিসেবে কাজ করেন।

গত  ৯ মার্চ শেরেবাংলা নগর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে দৈনিক মানবজমিন এর সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর। ওই মামলায় শফিকুল ইসলাম কাজলকে তিন নম্বর আসামি করা হয়। গত ১০ মার্চ মঙ্গলবার দুপুর ৩ টার পর বাসা থেকে বের হয়ে যান, এরপর তার সঙ্গে পরিবার কিংবা অন্য কারও কোন যোগাযোগ হয়নি। মোবাইল নম্বরটিও বন্ধ রয়েছে।

সত্য সুন্দর উচ্চারণ করতে ভয় পেতেন না সাংবাদিক শফিকুল ইসলাম কাজল। কাজলের স্ত্রী ক্যান্সার রোগের বিরুদ্ধে ৫ বছর ধরে লড়াই করে কেবল যখন জিতলো, তখন এই নিখোঁজের ঘটনা ঘটলো।

এদিকে নিখোঁজ সাংবাদিক শফিকুল ইসলাম কাজলকে উদ্ধার এর দাবীতে ১৮ মার্চ বুধবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ‘কাজলের বন্ধু-স্বজন’ এর উদ্যোগে মানববন্ধনের আয়োজন করা হয়েছে। ইতোমধ্যে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ জানিয়েছেন নিখোঁজ সাংবাদিক শফিকুল ইসলাম কাজলের সন্ধানের চেষ্টা চলছে। তবে এখন পর্যন্ত কোন খোঁজ মেলেনি।

সাংবাদিক নির্যাতন ও অপরণের ঘটনায় উদ্বিগ্ন সাংবাদিক সমাজ। কুড়িগ্রামের বাংলা ট্রিবিউনের জেলা প্রতিনিধিকে গভীর রাতে নির্যাতন ও জেল জরিমানা র ঘটনা জেলা প্রশাসক কে প্রত্যাহার করা হলেও সাংবাদিক কাজলের কোন খোঁজ মিলছে না।

আমাদের বাণী ডট কম/১৬ মার্চ ২০২০/আরপি 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।