পারিবারিক বিষয় নিয়ে সংসারে অশান্তি সৃষ্টির পরিত্রান ও বৌদি বাসন্তী রানির জিম্মি দশা থেকে বাঁচতে সংবাদ সম্মেলন করেছেন দেবর সমির হাওলাদার। মঙ্গলবার বেলা ১২টায় কলাপাড়া রিপোর্টার্স ইউনিটিতে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত করেন তিনি। এসময় উপস্থিত ছিলে নসমিরের পিতা বিমল হাওলাদার, আত্মীয়-স্বজন ও প্রতিবেশিরা।

লিখিত বক্তব্যে সমির হাওলাদার জানান, সমিরের ভাই দেবরঞ্জন হাওলাদারতার দুইমাসের অন্তসত্তা স্ত্রী ও এক কন্যা সন্তান রেখে মারা যায় ২০০৯ সালে।কষ্ট হলেও ভাইয়ের ন্ত্রীকে নিয়ে সুদীর্ঘ সময়আমরা এক সাথে বসবাস করছি। বাসন্তী রানি ও তার সন্তানের লালন পালনের দায়ভার নিয়ে চলছে আমাদের সাংসারিক জীবন। বৌদি ও তার সন্তানদের ভবিষ্যৎ চিন্তায় আমার বাবা ভাইয়ের দুইকন্যা স্বর্না ও সমাপ্তির নামে দুই বিঘা জমি দান করে দিয়েছেন। কিন্তু দু:খের বিষয় পারিবারিক বিষয় নিয়ে বৌদি সংসারেনা নাধরনের অশান্তি সৃষ্টি করেন। এছাড়া তিনি বিভিন্ন অসামাজিককার্যক্রমে লিপ্ত থাকেন। এ নিয়ে বহুবার পারিবারিক ভাবে সাবধান করা হয়েছে। কিন্তু কিছু দিন বাদেই তিনি  আবার এসব অসামাজিক কাজে লিপ্ত হন। সামাজিক তার ভয়ে এবং মানহানির কারনে আমর চুপ থাকার চেষ্টা করে এখন ক্লান্ত।

সর্বশেষ ৮মে গত বুধবার পারিবারিক বিষয় নিয়ে সামান্য বিবাদ সৃষ্টি হয়। এক পর্যায়ে বৌদি হাতে বটি দা নিয়ে আমার বৃদ্ধা বাবাসহ আমাদের উপর হামলা করে। এক পর্যায়ে তার সাথে হাতাহাতি হয়। যা অনেকে প্রতিবেশীই প্রত্যক্ষ করেছেন। কিন্তু এ বিষয়টি ভিন্ন খাতে প্রবাহিত করে সুবিধা নেয়ার জন্য বিজ্ঞ আদালতে একটি মামলা করেন।

সেখানে উল্লেখ করেছেন তাকে সহ তার সন্তানদের বাড়ি থেকে তাড়িয়ে দিতে হামলা করা হয়েছে। যা সম্পূর্ন মিথ্যা ও ভিত্তিহীন। যেখানে একটা ঘরে তাকে নিয়ে বসবাস করছি, তাকেসহ সন্তানদের ভবিষ্যত চিন্তা করছি, সেখানে এ ধরনের ঘটনার প্রশ্নই আসেনা। হাসপাতালে ভর্তি কালীন তার চিকিৎসা সহায়তাসহ খোজ খবর নিলেও বৌদি এমন আচরনে আমার পরিবার হতবাগ ও হতাশ। এখন বাসন্তী রানি তার নিজ নামে জমি লিখে দেয়ার চাপ প্রয়োগ করছে।

অন্যথায় আবারও নারী নির্যাতন মামলাসহ নানা মামলা য়জড়াবে বলেআমাদের হুমকি দিচ্ছে। তার এ রকম আচরনের কারনে তার কাছে আমাদের পরিবার জিম্মি ও অসহায় হয়ে পড়েছি। বর্তমানে তার কার্যকলাপে আমরা চরম নিরাপত্তা হীনতায় ভুগছি।
এ বিষয়ে জানতে চাইলে বাসন্তি রানী তার বিরূদ্ধে আনীত সকলঅভিযোগ অস্বীকার করে বলেন, এ সকল ঘটনা মিথ্যা ও বানোয়াট।

নীলগঞ্জ ইউপি চেয়্যারমান এাডভোকেট নাসির উদ্দিন বলেন, এ ব্যাপারে কয়েক বার শালিশ বৈঠকহ য়েছে। কয়েক বার মিমাংসা চেষ্টা করা হয়েছে।পারিবারিক কলহ নিরসনের জন্য তার শ্বশুর  তার নাতির নামে দুই বিঘা জমি দিয়েছেন বলে জানান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।