নুসরাত হত্যাকাণ্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে নারায়ণগঞ্জে মানববন্ধন  করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ছাত্র ফ্রন্ট জেলা শাখা।  বৃহস্পতিবার বিকাল পাচটায় জেলার চাষাড়াস্থ প্রেস ক্লাবের এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সুলতানা আক্তারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন বাসদ নারায়ণগঞ্জ জেলা ফোরামের সদস্য আবু নাঈম খান বিপ্লব, ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সহ-সভাপতি জেসমিন আক্তার, সাধারণ সম্পাদক বেলাল হোসাইন, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম শিমুল, অর্থ সম্পাদক মুন্নি সরদার, সরকারি মহিলা কলেজ শাখার সভাপতি সানজিদা শান্ত, নারায়ণগঞ্জ কলেজ শাখার আহ্বায়ক রায়হান শরীফ।

মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, দেশে চরম অপশাসন চলছে। অপশাসনের সবচেয়ে নেতিবাচক প্রভাব পড়েছে অব্যাহত নারী ও শিশুর প্রতি সহিংসতা বৃদ্ধি পাওয়া। গত ১০০ দিনেই শিকার হয়েছে ৩৯৬ জন নারী ও শিশু। নুসরাত প্রতিবাদ করেছিল বলেই তাকে জীবন দিতে হয়েছিল। জীবন দেয়ার কারণেই আজকে সেই মাদ্রাসার অধ্যক্ষ, স্থানীয় আওয়ামী লীগ সভাপতিসহ হত্যাকাণ্ডে জড়িতদের নাম উঠে এসেছে। তবে প্রকৃত দোষীদের বিচার হবে কিনা তা নিয়ে জনগণের যথেষ্ট সন্দেহ রয়েছে। অতীতের ঘটনাগুলোর যদি বিচার হতো তাহলে নারী ও শিশু নির্যাতন ভয়াবহভাবে বৃদ্ধি পেত না। ধর্ষকরা প্রভাবশালী হওয়ায় পুলিশ প্রশাসনও ভুক্তভোগীদের পক্ষে কাজ করে না। কুমিল্লা ক্যাান্টনমেন্টের মতো নিশ্চিদ্র নিরাপত্তার মধ্যে তনু খুন হলো তার বিচার আজো হলো না। মাদক, পর্নো সাইটের ব্যাপক বিস্তার ও বিচারহীনতার সংস্কৃতির কারনে নারী শিশু নির্যাতন মহামারী আকার ধারন করেছে।

নেতৃবৃন্দ সরকারের ফ্যাসীবাদী দুঃশাসন ও নারী-শিশুর প্রতি সহিংসতার বিরুদ্ধে তীব্র গণআন্দোলন গড়ে তোলার জন্য জনগনের প্রতি উদাত্ত আহবান জানান।

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।