নোয়াখালী সংবাদদাতা;  জেলায়  গত ২৪ ঘণ্টায় ৬৬ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে পুলিশ সদস্য, ব্যাংক কর্মকর্তা, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ রয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ১৯৭১জন দাড়াল ।

আজ শনিবার (২৭ জুন) সকালে এ তথ্যগুলো নিশ্চিত করেছেন নোয়াখালী জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার।

  • সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় সদরে ১১, সুবর্ণচরে ১৯, হাতিয়ায় ১, বেগমগঞ্জে ১৩, সোনাইমুড়ীতে ১, চাটখিলে ৯, সেনবাগে ৩, কোম্পানীগঞ্জে ৯ ও কবিরহাট উপজেলায় একজন করোনায় আক্রান্ত হয়েছেন। জেলায় মোট আক্রান্ত ১৯৭১, যার মধ্যে সুস্থ হয়েছেন ৮১৩ ও আইসোলেশনে রয়েছেন ১১১৬ জন। কোভিড হাসপাতাল শহীদ ভলু স্টেডিয়ামে ভর্তি আছেন ৩৯জন।

সুবর্ণচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শায়েলা সুলতানা ঝুমা বলেন, উপজেলায় নতুন করে আক্রান্তদের মধ্যে ৯ জন পুলিশ সদস্য, দুই জন ব্যাংক কর্মকর্তা ও দুই জন শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ রয়েছেন। আক্রান্তদের শারীরিক অবস্থার প্রেক্ষিতে আইসোলেশনের ব্যবস্থা করা হবে।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২৭  জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ৩৪ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৬৯৫  জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৫০৪ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৩৩  হাজার ৯৭৮। আজ নমুনা পরীক্ষা হয়েছে ১৫হাজার ১৫৭ টি যা গতদিনে ছিল ১৮ হাজার ৪৯৮ টি। যা গতদিনের তুলনায় কমে ৩৩৪১ টি নমুনা পরীক্ষা। ৫৮টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ৬৯টি আর পরীক্ষা করা হয়েছে পূর্বের মিলে ১৫ হাজার ১৫৭টি। শনাক্তের হার ২৩.১২ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ১৮৫ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৪ হাজার ৩৫৮ জন। সুস্থতার হার ৪০.৫৪% এবং মৃত্যুর হার ১.২৭ শতাংশ।

আমাদের বাণী ডট কম/২৭  জুন ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।