নোয়াখালী সংবাদদাতা;  জেলায় একদিনে নতুন করে করোনা আক্রান্ত ৪২ জন। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ১৩ জন। নতুন আক্রান্তদের মধ্যে রয়েছে সোনাইমুড়ী উপজেলায় ৯, চাটখিল ৫, সেনবাগ ৩ ও কবিরহাটে ২৫ জন। জেলায় মোট মৃত্যু হয়েছে ৪২ জনের।

আজ রবিবার (২৮ জুন ২০২০) সকাল ১১টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন মাসুম ইফতেখার।

তিনি বলেন, গত ২৫ ও ২৬ জুন তাদের শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষা জন্য আব্দুল মালেক উকিল মেডিক্যাল কলেজে ও নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ল্যাবে পাঠানো হয়। পরে ২৭ জুন রাতে তাদের রিপোর্ট এলে তাতে তাদের করোনা পজিটিভ আসে।

আক্রান্তদের মধ্যে বিভিন্ন শ্রেণি পেশার মানুষ রয়েছেন। তাদের মধ্যে ৪৯ জনকে মাইজদী শহীদ ভুলু স্টেডিয়ামে স্থাপিত অস্থায়ী করোনাভাইরাস হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। গত ২৪ ঘণ্টায় ১৪ জনসহ মোট সুস্থ হয়েছেন ৮২৭ জন। জেলায় মোট ৪২ জন করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন। উপজেলা ভিত্তিক আক্রান্তের সংখ্যা হচ্ছে নোয়াখালী সদর ৬৩১ জন, সুবর্ণচর ১১৭, হাতিয়া ১৬, বেগমগঞ্জ ৬৩৭, সোনাইমুড়ী ১০০, চাটখিল ১৩২, সেনবাগ ৯৭, কোম্পানীগঞ্জ ৮৮ ও কবিরহাটে ১৯৫ জন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২৮ জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত গত ২৪ ঘণ্টায় আরও ৪৩ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৭৩৮ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৮০৯ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৩৭  হাজার ৭৮৭ । গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৭ হাজার ৩৪টি আর পরীক্ষা করা হয়েছে পূর্বের মিলে ১৮ হাজার ৯৯টি। শনাক্তের হার ২১.০৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৪০৯ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৫ হাজার ৭২৭ জন। সুস্থতার হার ৪০.৪৪% এবং মৃত্যুর হার ১.২৬ শতাংশ। বয়স বিশ্লেষণে জানা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন, ৩১-৪০ একজন, ৪১-৫০ সাতজন, ৫১-৬০ ১৩ জন, ৬১-৭০ ১২ জন, ৭১-৮০ সাতজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন। এদের মধ্যে সর্বোচ্চ ২১ জন ঢাকা বিভাগের। এরপরই আছে চট্টগ্রাম বিভাগ (১০ জন)।

আমাদের বাণী ডট কম/২৮  জুন ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।