আল মাসুদ, পঞ্চগড় জেলা সংবাদদাতা;  করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পঞ্চগড়ে কুলসুম নামের এক নারী (৫৫) মারা গেছেন।

গতকাল বুধবার ( ৮ জুলাই) দুপুরে বাড়িতে তার মৃত্যু হয়। ওই নারী পঞ্চগড় শহরের রাজনগড় এলাকার বাসিন্দা এবং ইসমাইল হোসেন খোকনের স্ত্রী।

পঞ্চগড় সিভিল সার্জন ডা. মো: ফজলুর রহমান জানান, করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ওই নারীর ছেলে কয়েকদিন আগে করোনা শনাক্ত হলে পরে স্বাস্থ্য বিভাগ তাদের বাড়ির সবার গত ২ জুলাই নমুনা সংগ্রহ করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল পিসিআর ল্যাবে প্রেরণ করে। শনিবার (৪ জুলাই) রাতে ওই নারীর নমুনার রিপোর্ট পজেটিভ আসে।

পরে স্বাস্থ্য বিভাগ ওই নারীর বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করে তাকে নিজ বাড়িতে আইসোলেশনে রেখে চিকিৎসা প্রদান করে । এবং ওই নারী চিকিৎসাধীন অবস্থায় নিজ বাড়িতেই মারা যায়।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০৯  জুলাই ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ৪১ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ২২৩৮  জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৩৬০ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৭৫  হাজার ৪৯৪ । আজ নমুনা পরীক্ষা হয়েছে ১৫ হাজার ৬৩২ টি যা গতদিনে ছিল ১৫ হাজার ৬৭৫ টি । ‘২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৩ হাজার ৭০৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ৮৪ হাজার ৫৪৪ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪৮ দশমিক ১৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ৪১ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ২ হাজার ২৩৮ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ২৮ শতাংশ। মৃত্যু বিশ্লেষণে পুরুষ ২৯ জন এবং নারী ১২ জন। এ পর্যন্ত মৃত্যুবরণ করেছেন পুরুষ ১ হাজার ৭৭০ জন এবং নারী ৪৬৮ জন।’

আমাদের বাণী ডট কম/০৯  জুলাই  ২০২০/পিপিএম 

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।