আল মাসুদ. পঞ্চগড় জেলা সংবাদদাতা; জেলায় নতুন করে  এক স্কুল শিক্ষকের শরীরে করোনা সনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৯৯ জনে এবং সুস্থ হয়েছেন ৩৮ জন, মৃত্যু ২ জন ।

সিভিল সার্জন ডা. ফজলুর রহমান সদর উপজেলার ৪ নং কামাত কাজল দিঘী ইউনিয়নের দলিপাড়া গ্রামের একজন স্কুল শিক্ষক এর শরীরে করোনা শনাক্তের বিষয়টি বৃহস্পতিবার রাতে নিশ্চিত করেন ।

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, স্কুল শিক্ষক মোঃ আক্তারুল তিনি আগে থেকে একজন প্যারালাইসিস রোগী ছিলেন। হঠাৎ করে তার দেহে করোনার উপসর্গ দেখা দিলে গত ২ জুন নমুনা সংগ্রহ করে ঢাকা ন্যাশনাল ইনস্টিটিউট অফ লাবরাটরি মেডিসিন এন্ড রেফারেল সেন্টারে পাঠানো হলে বৃহস্পতিবার তার করোনা পজেটিভ আসে।শনাক্তের পরপরই তার বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১২  জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ১৬ হাজার ৯৫০টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৫ হাজার ৯৯০টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো চার লাখ ৭৩ হাজার ৩২২টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে আরও তিন হাজার ৪৭১ জনের মধ্যে। ফলে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮১ হাজার ৫২৩ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৪৬ জন। এ নিয়ে মোট মৃত্যু হলো এক হাজার ৯৫ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫০২ জন। ফলে সুস্থ হয়ে বাড়ি ফিরলেন মোট ১৭ হাজার ২৫০ জন।

আমাদের বাণী ডট কম/১২ জুন ২০২০/ডিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।