আল মাসুদ,পঞ্চগড় জেলা সংবাদদাতা; জেলায় নতুন করে আরো ৩ জনের শরীরে করোনা সনাক্ত হয়েছে। গতকাল সোমবার (২২ জুন) জেলার ২৫ জনের নমুনা পরীক্ষা করে নতুন ০৩ জনের শরীরে করোনা সনাক্তের বিষয়টি রাতে নিশ্চিত করেছে ডা: ফজলুর রহমান।

আক্রান্তরা হলেন সদরের গড়িনাবাড়ি ইউনিয়নের ভুলাপাড়া গ্রামের একজন , চাকলাহাট ইউনিয়নের নারায়ণপুর পন্ডিতপাড়া গ্রামের একজন এবং দেবীগঞ্জ উপজেলার শালডাঙ্গা গ্রামের একজন । এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১২৮ জনে।

সিভিল সার্জন ডাঃ মোঃ ফজলুর রহমান জানান, এ পর্যন্ত জেলায় ১২৮ জন আক্রান্তের মধ্যে তেঁতুলিয়ায় ১৪ জন, সদরে ৪৩ জন, আটোয়ারীতে ০৯ জন, বোদায় ১৪ জন এবং দেবীগঞ্জে ৪৮ জন।

আক্রান্ত ব্যাক্তিদের মধ্যে ৭৯ জন করোনা থেকে সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন এবং তিন জন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ (২৩ জুন ২০২০) তথ্য অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৪৩ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৫৪৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৪১২ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ১৯ হাজার ১৯৮জনে। আজ নমুনা পরীক্ষা হয়েছে ১৬ হাজার ২৯২ টি যা গতদিনে ছিল ১৫৫৫৫ । গত ২৪ ঘণ্টায় ৬৫টি পরীক্ষাগারে নমুনা সংগ্রহ হয়েছে ১৭ হাজার ৫৬৩টি। আর পূর্বের নমুনাসহ পরীক্ষা হয়েছে ১৬ হাজার ২৯২টি। মোট নমুনা পরীক্ষা হয়েছে ৬ লাখ ৪৪ হাজার ১১টি। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ৩ হাজার ৪১২ জন। এ পর্যন্ত শনাক্ত ১ লাখ ১৯ হাজার ১৯৮ জন। শনাক্তের হার ২০ দশমিক ৯৪ শতাংশ।’‘২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৮৮০ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ৪৭ হাজার ৬৩৫ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৩৯ দশমিক ৯৬ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ৪৩ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ১ হাজার ৫৪৫ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩০ শতাংশ। মৃত্যু বিশ্লেষণে পুরুষ ৩৮ জন এবং নারী ৫ জন।’ বয়স বিশ্লেষণে , ‘১১ থেকে ২০ বছরের মধ্যে ১ জন, ৩১ থেকে ৪০ বছর ১ জন, ৪১ থেকে ৫০ বছর ৬ জন, ৫১ থেকে ৬০ বছর ১৮ জন, ৬১ থেকে ৭০ বছর ১০ জন, ৭১ থেকে ৮০ বছর ৫ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ২ জন মারা গেছে।’

আমাদের বাণী ডট কম/২৩ জুন ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।