জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে চলতি স্নাতক (পাস) প্রথম বর্ষের পরীক্ষায় মতলব সরকারি কলেজ কেন্দ্রে দর্শন বিষয়ে পরীক্ষা দেন একজন শিক্ষার্থী। সোমবার অনুষ্ঠিত ওই পরীক্ষা নেয়ার দায়িত্বে ছিলেন ১৪ জন সংশ্লিষ্ট কর্মকতা।

পরীক্ষা কেন্দ্র সূত্রে জানা গেছে, ওই পরীক্ষার্থীর নাম খাদিজা আক্তার (২০)। তিনি মতলব উত্তর উপজেলার ছেংগারচর সরকারি কলেজের শিক্ষার্থী। কেন্দ্রটির ১১ নম্বর কক্ষে পরীক্ষা দিয়েছেন তিনি।

এ বিষয়ে কেন্দ্রের পরীক্ষা কমিটির সদস্য প্রভাষক মো. জসিম উদ্দিন বলেন, পরীক্ষার্থী একজন হলেও দায়িত্ব পালনে কোনো অবহেলা করা হয়নি। পরীক্ষা-সংশ্লিষ্ট ১৪ জনই শেষ অবধি উপস্থিত ছিলেন।

মতলব সরকারি কলেজ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও কলেজটির অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. আবুল কালাম আল আজাদ বলেন, দর্শন বিষয়টি আজকাল শিক্ষার্থীরা তেমন পড়তে চান না। এ কারণে ওই বিষয়ে পরীক্ষার্থীর সংখ্যা এতো কম।

তবে একজন পরীক্ষার্থী হলেও এ বিষয়ে অন্যান্য দিনের মতোই গুরুত্ব দিয়ে দায়িত্ব পালন করা হয়েছে বলে জানান তিনি।

সোমবার মতলব সরকারি কলেজ কেন্দ্রে ওই পরীক্ষার্থীর জন্য দায়িত্বে ছিলেন – কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও তার একজন প্রতিনিধি, কক্ষ পরিদর্শক, পরীক্ষা কমিটির তিন সদস্য, তিনজন অফিস সহকারী, তিনজন চতুর্থ শ্রেণির কর্মচারী ও একজন পুলিশ সদস্যসহ মোট ১৪ জন কেন্দ্রে দায়িত্ব পালন করেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।