আলাউদ্দিন হোসেন, পাবনা জেলা সংবাদদাতা; জেলায় করোনা উপসর্গ নিয়ে দুইজনের মৃত্যু হয়েছে। এদের একজনের বাড়ি জেলার সুজানগর ও অপরজনের বাড়ি চাটমোহর উপজেলায়।

গতকাল মঙ্গলবার (০২ জুন ২০২০)  দিবাগত রাতে তারা মারা যান।

  • পাবনা জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক আবুল হোসেন কারেন্টবার্তা কে জানান, সুজনগর উপজেলা থেকে সোম প্রামানিক (৬৫) নামের এক ব্যক্তি গত ১ জুন সর্দি, জ্বর ও কাশির উপসর্গ নিয়ে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি হন। করোনা উপসর্গ থাকায় তাকে সন্দেহভাজন রোগী হিসেবে আইসোলেশন ইউনিটে রাখার পর নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পরীক্ষার জন্য পাঠানো হয়। তার পরীক্ষার রিপোর্ট এখনো হাসপাতাল কর্তৃপক্ষের হাতে পৌঁছেনি। মঙ্গলবার রাতে তিনি মারা যান।

এদিকে চাটমোহর উপজেলায় নতুন পাড়া নজরুল ইসলাম (৬৫) নামে এক ব্যক্তি শ্বাস কষ্টের উপসর্গ নিয়ে মারা গেছেন। চাটমোহর সার্কেলের সহকারী পুলিশ সুপার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তবে, ঐ ব্যক্তি এ্যাজমা রোগী ছিলেন বলে পারিবারিক সূত্র দাবী করেছে। মঙ্গলবার রাতে হাসপাতালে নেয়ার পথে তার মৃত্য হয়েছে।

মঙ্গলবার রাতে প্রাপ্ত রিপোর্টে পাবনায় এ যাবত কালের সর্বোচ্চ ১৩ জন করোনা রোগী সনাক্ত হয়েছে। জেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, মঙ্গলবার রাতে রাজশাহী মেডিকেলের ল্যাব থেকে পাবনা থেকে পাঠানো ৬৬ টি নমুনার ফলাফল আসে। তাদের মধ্যে পজিটিভ রিপোর্ট আসা ১৩ জনের মধ্যে পাবনা সদরের দশ জন এবং সুজানগরের তিনজন রয়েছেন। আক্রান্তদের পাবনা শহরের আব্দুল গণি সড়কের একজন ব্যবসায়ী ও দুজন সিনিয়র স্টাফ নার্স রয়েছেন। আক্রান্তদের বাড়ি লকডাউন করা হয়েছে। তারা নিজ নিজ বাড়িতেই চিকিৎসা নিচ্ছেন। তাদের পরিবারের অন্য সদস্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য রাজশাহীতে পাঠানো হয়েছে। নতুন আক্রান্তদের নিয়ে পাবনায় এ পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৯।

আমাদের বাণী ডট কম/০৩ জুন ২০২০/সিসিপি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।