নিজস্ব সংবাদদাতা;  কিশোরগঞ্জের প্যানেল প্রত্যাশিদের প্রাথমিকে প্যানেলে শিক্ষক নিয়োগের দাবি জানিয়েছে কিশোরগঞ্জ জেলার প্যানেল প্রত্যাশি কমিটির নেতৃবৃন্দ।

গতকাল সোমবার (২৯ জুন ২০২০)  কিশোরগঞ্জ জেলার গুরুদয়াল কলেজের সামনে মুক্ত মঞ্চে প্রাথমিকে শিক্ষক সংকট নিরসনে প্যানেলে শিক্ষক নিয়োগের এ দাবি জানানো হয়।

জানা যায়, দীর্ঘ ৬ বছরে একটি মাত্র র্সাকুলার হয় সরকারী প্রাথমিক বিদ্যালয়ে। রেকর্ড সংখ্যক ২৪ লক্ষ প্রার্থী লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করে উত্তীর্ণ হয় ৫৫ হাজার ২ শত ৯৫ জন। যা মোট প্রার্থীর ২.৩ শতাংশ । চুড়ান্ত ভাবে পদায়ন করা হয়েছে ১৮ হাজার ১ শত ৪৭ জন। এ থেকে পদায়ন করার পরেও বিপুল সংখ্যক পদ খালি রয়েছে।

এ ছাড়াও মহামারী করোনার প্রভাবে দেশের শিক্ষা ব্যবস্থা অনেকটা ভেঙ্গে পড়েছে। তাই প্রাথমিকে শিক্ষক সংকট নিরসন ও করোনা পরবর্তি শিক্ষা প্রণোদনা হিসাবে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগে প্যানেলে শিক্ষক নিয়োগের দাবি এখন সর্বমহলে আলোচিত। এ অবস্থায় কিশোরগঞ্জ সহ সারাদেশের প্যানেলের মাধ্যমে প্রাথমিক শিক্ষক সংকট নিরসনের জোর দাবি জানিয়েছে কিশোরগঞ্জ জেলা প্যানেল প্রত্যাশিরা।

এ সময় উপস্থিত প্যানেল প্রত্যাশিদের মাঝে বক্তব্য রাখেন সুহেল রানা, নিপা সুলতানা, আশিবুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, প্রাথমিক শিক্ষা ব্যবস্থা, নিয়োগের দীর্ঘসূত্রিতা ও শিক্ষক সংকট দূরীকরণের লক্ষ্যে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ২০১৮ এর অপেক্ষামান ৩৭ হাজার পরীক্ষার্থীদের শূন্যপদ পূরনের ভিত্তিতে প্যানেল পদ্ধতি প্রবর্তন করে নিয়োগ দানে ডিও লেটারের মাধ্যমে এ পর্যন্ত সুপারিশ করেছেন ২০  জন সংসদ সদস্য। জাতির ভবিষ্যৎদের শিক্ষা জীবনের শুরুতে যাতে কোন সংকটে পড়তে না হয় সে জন্য এই খাতকে অধিক গুরুত্ব দিয়ে এই খাতের সবচেয়ে বড় সঙ্কট শিক্ষক সঙ্কটকে সমাধান করতে প্যানেলের জন্য সুপারিশ করেছেন এসব সাংসদেরা।

আমাদের বাণী ডট কম/৩০জুন ২০২০/পিপিএম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।