দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুদানকৃত বিআরটিসি’র বাস হস্তান্তর করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ৮টি শিক্ষা প্রতিষ্ঠানের কর্তৃপক্ষের হাতে ৯টি বাসের চাবি তুলে তিনি।

রোববার দুপুরে রাজধানীর বিআরটিসি মতিঝিল বাস ডিপো থেকে এই বাসগুলো হস্তান্তর করা হয়। ভারত থেকে আমদানিকৃত বিআরটিসির এসব বাসগুলোর প্রতিটিতে আসন সংখ্যা রয়েছে ৪৪ টি করে।

৮টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে একটি শিক্ষা প্রতিষ্ঠানে বিআরটিসি’র দুটি বাস এবং সাত শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিটিকে একটি করে বাস হস্তান্তর করা হয়।

শিক্ষা প্রতিষ্ঠানগুলো হলো- খুলনা সরকারি মহিলা কলেজ, শামসুল খান স্কুল এন্ড কলেজ, সরকারি তিতুমীর কলেজ, বান্দরবান সরকারি মহিলা কলেজ, বান্দরবান সরকারি কলেজ, টাঙ্গাইলের কুমুদিনী সরকারি কলেজ, ইডেন মহিলা কলেজ ও মাওলানা ভাসানী বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

এ সময় কাদের বলেন, প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি অনুযায়ী এ বাসগুলো দেওয়া হলো। বিআরটিসি একটি অলাভজনক জনসেবাবান্ধব রাষ্ট্রীয় পরিবহণ। লাভের দিকে গুরুত্ব না দিয়ে আমরা জনগণের সেবার ওপরে গুরুত্ব দিয়ে থাকি।

নতুন গাড়ি পাওয়া শিক্ষা প্রতিষ্ঠানগুলোর উদ্দেশে তিনি বলেন, নতুন এই গাড়িগুলো অবহেলায় যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে। ছাত্র-ছাত্রীরাও যেন গাড়ির কোন ক্ষয়-ক্ষতি না করে, সে বিষয়েও শিক্ষকরা তাদের নির্দেশনা দেবেন।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশন বিআরটিসির চেয়ারম্যান মো. এহছানে এলাহী বলেন, ভারত থেকে সদ্য আমদানিকৃত ৬০০ বাসের মধ্যে ১০টি বাস প্রধানমন্ত্রীর উপহার হিসেবে শিক্ষা প্রতিষ্ঠানকে হস্তান্তর করা হলো। এর আগে একটি শিক্ষা প্রতিষ্ঠানকে একটি বাস আগেই প্রদান করা হয়েছিল। সর্বমোট ৫১টি বিআরটিসি বাস ৩২টি শিক্ষা প্রতিষ্ঠানকে প্রদান করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, নতুন বাস পাওয়া শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ, বিআরটিসি’র ঊর্ধ্বতন কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং একটি কলেজের শিক্ষার্থীরা।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।