ব্রাহ্মণবাড়িয়া সংবাদদাতা;  জেলার সদর থেকে নবীনগর চলাচলের আঞ্চলিক সড়কটি ভারী বর্ষণের ফলে ভেঙে গেছে। এতে দুর্ভোগে পড়েছেন দুই উপজেলার লক্ষাধিক মানুষ।

গত বুধবার দিবাগত রাত থেকে গতকাল বৃহস্পতিবার ভোর পর্যন্ত টানা বৃষ্টিপাতের কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সদর উপজেলার গোকর্ণ এলাকা থেকে নবীনগর উপজেলা পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার সড়কটি স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের আওতায় পড়েছে। নবীনগর উপজেলার মানুষের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে ২৬ কোটি টাকা ব্যয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার গোকর্ণ এলাকা থেকে নবীনগর পর্যন্ত নতুন সংযোগ সড়ক ও পাগলা নদীতে একটি বড় সেতু নির্মাণ করা হয়। সেতু ও সংযোগ সড়কের কারণে দুই উপজেলার লক্ষাধিক মানুষের দুর্ভোগ লাঘব হয়।

গত বুধবার দিবাগত রাত থেকে বৃষ্টিপাতের কারণে নবীনগর উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নে আশ্রাফপুর গ্রামে সড়কের অংশের মাটি সরে গিয়ে ভেঙে দ্বিখন্ডিত হয়ে পড়ে। এতে করে সড়কটি দিয়ে যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।

স্থানীয়রা জানান, ভারী বর্ষণের কারণে প্রথমে সড়কের নিচ থেকে মাটি সরে যায়। বৃহস্পতিবার সড়কটি মাঝখান থেকে ভেঙে দ্বিখন্ডিত হয়ে যায়। এর ফলে যানবাহন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় দুর্ভোগে পড়েছেন সড়ক দিয়ে যাতায়াতকারীরা।

নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)  মোহাম্মদ মাসুম জানান, খবর পেয়েছি, আমরা ঘটনাস্থল পরির্দশন করতে যাবো। দ্রুত সড়কটি যানবাহন চলাচলের জন্য উপযোগী করে তোলা হবে।

আমাদের বাণী ডট কম/১৯   জুন ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।