সহকারী শিক্ষকরা ন্যায্যতার ভিত্তিতে বেতন পাবেন এবং সহকারী প্রধান শিক্ষক পদ সৃষ্টি করা হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম-আল-হোসেন। শুক্রবার চুয়াডাঙ্গায় ‘মানসম্মত শিক্ষা, শেখ হাসিনার দীক্ষা’ স্লোগান নিয়ে কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ চত্বরে এক শিক্ষক ও অভিভাবক সমাবেশ তিনি একথা বলেন।

অনুষ্ঠানের প্রধান অতিথি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেন বলেন, একটি শিশু বাবা-মার পরে সবচেয়ে বেশি সময় যাদের সাথে ব্যয় করে তারা হলেন শিক্ষক। এ জন্য শিশুদের প্রকৃত বিকাশে শিক্ষকদের দায়িত্ব অনেক। শিক্ষকদের উদ্দেশ্যে প্রধান অতিথি বলেন, আপনার সন্তানের যেমন সুশিক্ষার অধিকার রয়েছে। আপনাদের কাছে আসা অন্য শিশুদেরও সে অধিকার রয়েছে।

সমাবেশে বক্তারা বলেন, বর্তমান সরকার মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে যুগোপযোগী পদক্ষেপ নিয়েছেন। এ কারণে বাংলাদেশের প্রাথমিক শিক্ষা ব্যবস্থা বিশ্বমানের হয়ে উঠছে। প্রতিটি মানুষের জীবন গঠনের প্রধান ভিত্তি প্রাথমিক শিক্ষা। একে আরও সামনের দিকে এগিয়ে নিতে শিক্ষকদের ভূমিকা অপরিসীম।

এতে প্রধান অতিথি ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মো. আকরাম-আল-হোসেন। জেলা প্রশাসক গোপাল চন্দ্র দাসের সভাপতিত্বে এ সমাবেশে বিশেষ অতিথি ছিলেন- অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খোন্দকার ফরহাদ আহমদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ ইয়াহ্ ইয়া খান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মনিরা পারভীন, অতিরিক্ত পুলিশ সুপার মো. আবুল বাশার, সদর উপজেলা নির্বাহী অফিসার মো. ওয়াশীমুল বারী, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুল হক বিশ্বাস, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. সাইফুল ইসলাম ও কমলাপুর পিটিআই সুপার মো. শহিদুজ্জামান।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।