ঘূর্ণিঝড় ‘ফণী’  যেকোন সময় আঘাত হানতে পারে বাংলাদেশে। ফণী’র আঘাতে ভীতসন্ত্রস্থ  দেশ এর আগেই গত দিবাগত রাত সাড়ে নয়টার সময় কাল বৈশাখী ঝড়ে ঠাকুরগাঁও সদর উপজেলার ৪টি ইউনিয়নের ক্ষয়ক্ষতি হয়েছে। বেশী ক্ষতিগ্রস্থ ইউনিয়ন হচ্ছে ১৪নং রাজাগাও এবং ১৫নং দেবীপুর। আংশিক ক্ষতিগ্রস্থ ইউনিয়ন ৪নং বড়গাও এবং ২১নং ঢোলারহাট।

১৪ নং রাজাগাও ইউনিয়নের চাপাতি, উত্তর বটিনা সহ মোট ৫টি গ্রামের ক্ষেতের ফসল, বাড়ী ঘর ও গাছপালার ব্যাপক ক্ষতি হয়েছে। রাজাগাও ইউনিয়নের চেয়ারম্যান মো: মোশারুল ইসলাম সরকার প্রতিবেদককে জানান, ক্ষয়ক্ষতির পরিমান প্রায় ২ কোটি টাকা হবে, তিনি আরো জানান, ক্ষতিগ্রস্ত পরিবারদের সাহায্যের জন্য ডি ফরম পুরনের কার্যক্রম চলছে। ১৫নং দেবীপুর ইউপি চেউয়ারম্যান মো: মোয়াজ্জেমের সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমার ইউনিয়নে সব মিলিয়ে ক্ষয়ক্ষতির পরিমান প্রায় কোটি টাকার কাছাকাছি হবে।

সবচেয়ে ক্ষতিগ্রস্থ ১৪নং ইউনিয়নের চাপাতি, উত্তর বটিনা এলাকা পরিদর্শন করেছেন সদর উপজেলা নির্বাহী অফিসার মো: আব্দুল্লাহ আল মামুন। এ সময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো: মোশারুল ইসলাম সরকার, ইউপি সদস্য মো: তাহেরুল ইসলাম সহ এলাকার গন্যমান্য ব্যাক্তিগন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।