ফেনী সংবাদদাতা; জেলায়  করোনার উপসর্গ নিয়ে দুই মুক্তিযোদ্ধাসহ তিন জনের মৃত্যু হয়েছে। সোমবার রাতে সোনাগাজী উপজেলা সদর ইউনিয়নের মোজাহিদ ওরফে জাহেদ চৌধুরী (৮০) ও দুলাল পাটোয়ারী (৭০) নামে দুই মুক্তিযোদ্ধার মৃত্যু হয়। এদের মধ্যে ঢাকা নেয়ার পথে দুলাল পাটোয়ারী ও নিজ বাড়িতে চিকিৎসাধীন অবস্থায় জাহেদ চৌধুরীর মৃত্যু হয়।

আজ মঙ্গলবার নিহতদের মরদেহ থেকে নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য পরীক্ষাগারে পাঠানো হবে। অপরদিকে পরশুরাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনার উপসর্গ নিয়ে জান্নাতুল ফেরদাউস নামে এক নারীর মৃত্যু হয়েছে।

সোনাগাজী সদর ইউনিয়নের চেয়ারম্যান শামছুল আরেফিন নিহত দুই মুক্তিযোদ্ধার পরিবারের বরাত দিয়ে জানান, সোনাগাজী সদর ইউনিয়নের বেচু পাটোয়ারী বাড়ির বাসিন্দা দুলাল পাটোয়ারী সম্প্রতি জ্বর, সর্দি, কাশিসহ করোনা উপসর্গে ভুগছিলেন। এসময়ে তিনি চিকিৎসকের পরামর্শে বাড়িতে থেকেই চিকিৎসা নিচ্ছিলেন। সোমবার রাতে দুলালের শ্বাসকষ্ট বেড়ে যায়। এক পর্যায়ে উন্নত চিকিৎসার জন্য দুলাল পাটোয়ারীকে ঢাকা নেয়ার পথে ফেনীর অদূরে অ্যাম্বুলেন্সেই তার মৃত্যু হয়।

অপরদিকে শ্বাসকষ্ট, জ্বর ও বমিসহ করোনার উপসর্গ নিয়ে বাড়িতে চিকিৎসাধীন ছিলেন সোনাগাজী সদর ইউনিয়নের ছাড়াইতকান্দি গ্রামের মুজিব আলী চৌধূরী বাড়ির বাসিন্দা জাহেদ চৌধুরী। এক পর্যায়ে শ্বাসকষ্ট বেড়ে শারীরিক অবস্থার অবনতি হলে সোমবার রাতে তার মৃত্যু হয়।

সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অজিত দেব বলেন, করোনা উপসর্গ নিয়ে মারা যাওয়া বৃদ্ধদের পরিবারের কারো উপসর্গ না থাকায় মরদেহের নমুনা সংগ্রহ নিয়ে স্বাস্থ্য বিভাগ কোন সিদ্ধান্ত নেয়নি। মঙ্গলবার দুপুরের নিহতদের গার্ড অব অনার দিয়ে স্বাস্থ্যবিধি মেনে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

এদিকে পরশুরামে করোনার উপসর্গ নিয়ে জান্নাতুল ফেরদাউস নামে এক নারীর মৃত্যু হয়েছে। সোমবার রাতে পরশুরাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত জান্নাতুল পৌরসভার উত্তর কোলাপাড়া গ্রামের মো. শাহজাহান মিয়ার মেয়ে।

পরশুরাম করোনা দাফন স্বেচ্ছাসেবক টিম প্রধান ইয়াছিন শরিফ মজুমদার জানান, রাতে পরশুরাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইয়াছমিন আকতারের নির্দেশে স্বাস্থ্য বিধি মেনে জানাজা শেষে নিহতের মরদেহ পৌরসভার উত্তর কোলাপাড়া গ্রামের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (৩০ জুন ২০২০) তথ্য অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৬৪ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৮৪৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩  হাজার ৬৮৩ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৪৫ হাজার ৪৮২ । আজ নমুনা পরীক্ষা হয়েছে ১৮  হাজার ৪২৬ টি যা গতদিনে ছিল ১৭ হাজার ৮৩৭ টি  । এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৮৪৪ জন। এতে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ৫৯ হাজার ৬৪০ জনে।

আমাদের বাণী ডট কম/৩০জুন ২০২০/পিপিএম

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।