ফেনী সংবাদদাতা; জেলায় নতুন করে আরও ১৪ জনের দেহে প্রাণঘাতী করোনা শনাক্ত হয়েছে। জেলায় এ পর্যন্ত ১ হাজার ১৮ জনের মধ্যে করোনা ধরা পড়েছে। এদের মধ্যে ৬৭৬ জন সুস্থ হয়ে বাসায় ফিরেছে ও ২১ জনের মৃত্যু হয়েছে।

আজ রবিবার (১২ জুলাই ২০২০) জেলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মাসুদ রানা এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, নতুন আক্রান্তদের মধ্যে ফেনী সদরে ৮ জন, ছাগলনাইয়ায় ২ জন, পরশুরামে ৩ জন ও ফুলগাজীতে একজনের দেহে নতুন করে করোনা শনাক্ত হয়েছে।

সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যানবিদ মো. ইউসুফ জানান, রোববার নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজের ল্যাব থেকে ৬৯ জনের প্রতিবেদন আসে। এর মধ্যে ১৫ জনের করোনা পজেটিভ আসে। এর মধ্যে পরশুরামের একজনের দ্বিতীয়বারের নমুনায়ও করোনা শনাক্ত হয়।

তিনি জানান, রবিবার পর্যন্ত ৫ হাজার ৭৪৩ জনের নমুনা সংগ্রহ করে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি), চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় এবং নোয়াখালী আবদুল মালেক মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়। এর মধ্যে ৫ হাজার ৫৬৬ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে। রোববার নতুন করে আরও ৯১ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। এ পর্যন্ত জেলায় শনাক্ত রোগীদের মধ্যে ফেনী সদর উপজেলায় ৩৯৭ জন, সোনাগাজীতে ১৭৩ জন, দাগনভূঞায় ২১১ জন, ছাগলনাইয়ায় ১১৯ জন, ফুলগাজী ৫২ জন ও পরশুরামে ৫১ জন এবং ফেনীর বাইরে অন্য জেলার ১৫ জন রোগী রয়েছে।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১২ জুলাই ২০২০) তথ্য অনুযায়ী,  দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে নতুন করে কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে ২,৬৬৬ জন আর মৃত্যু হয়েছে ৪৭ জনের। এ নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মোট ২৩৫২জনের মৃত্যু হলো। বাংলাদেশে প্রথম রোগী শনাক্তের পর সাড়ে তিন মাসে করোনাভাইরাসে মোট আক্রান্ত হলো এক লাখ ৮৩  হাজার ৭৯৫ জন।২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন আরো পাঁচ হাজার ৫৮০ জন। মোট সুস্থ হয়েছেন ৯৩ হাজার ৬১৪ জন।  আজ নমুনা পরীক্ষা হয়েছে ১১০৫৯ টি যা গতকাল ছিল ১১,১৯৩ টি।এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৯ লাখ ৪০ হাজার ৫২৪টি নমুনা। দেশে ৭৭টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা হচ্ছে। ২৪ ঘণ্টায় শনাক্তের হার ২৪ দশমিক ১১ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫০ দশমিক ৯৩ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ২৮ শতাংশ।

আমাদের বাণী ডট কম/১২  জুলাই  ২০২০/পিপিএম 

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।