ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, রাষ্ট্রপতি আবদুল হামিদসহ রাজনৈতিক নেতৃবৃন্দের ছবি বিকৃত করে পোষ্ট দেয়ার অভিযোগে শাহিন রেজা (৪৮) নামে একজনকে আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছে স্থানীয়রা। এ ঘটনায় মীর শিহাব বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে পটুয়াখালী থানায় একটি মামলা দায়ের করেছেন।

রবিবার সকালে পুলিশ তাঁকে কারাগারে প্রেরন করেছে। আটক শাহিন রেজা বদরপুর এলাকার হকতুল্লা গ্রামের মৃত মৌলভী ওসমান আলীর ছেলে।

মামলা ও পুলিশ সুত্র জানা যায়, শাহিন রেজা তার নিজ ফেজবুক আইডি দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিকৃত করা ছবি বিভিন্ন সময় পোষ্ট ও শেয়ার দিচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে তার ছেলে সজিব ওয়াজেদ জয়, রাষ্ট্রপতি আবদুল হামিদ, ওবায়দুল কাদের, হাসানুল হক ইনুর ছবিও বিকৃত করা হয়েছে। এছাড়া নব্য রাজাকার দেশদ্রোহী হাসিনা নামক অন্য একটি আইডি দিয়েও উস্কানিমুলক পোষ্ট দেয়া হয়েছে।

এসব পোষ্টের সুত্র ধরে ১৭ তারিখ শাহিন রেজার সাথে ফোনে যোগাযোগ স্থাপন করে পটুয়াখালী পৌর শহরের আদালত পাড়ার বাসিন্দা মীর শিহাব। এসময় তার বাড়ি সদর উপজেলার বদরপুর ইউনিয়নের হকতুল্লা বলে জানায় শাহিন। ঐ দিন রাত সাড়ে ১১টায় তাঁকে স্থানীয় লোকজন মুসলিম পাড়া থেকে আটক করে পুলিশে খবর দেয়। পুলিশ শনিবার রাত ১২টায় শাহিন রেজাকে আটক করে।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, সময় নিয়ে যাচাই বাছাই করে মামরা গ্রহন করা হয়েছে। রবিবার সকালে তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।