বগুড়া সংবাদদাতা;  জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৬৬ জন করোনাভাইরাসে আক্রান্ত এবং ৫৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এছাড়া এ ভাইরাসে মারা গেছেন দুইজন। তবে তাদের পরিচয় প্রকাশ করা হয়নি। সোমবার বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা: ফারজানুল ইসলাম এ তথ্য জানান।

তিনি জানান, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজে ১৮৮টি নমুনা পরীক্ষার ফলাফলে ৪৪ এবং টিএমএসএস মেডিক্যাল কলেজে ৪১টি নমুনা পরীক্ষা করে ২২ জনের করোনা পজিটিভ এসছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্ত ৫ হাজার ৩০২ জন। এদের মধ্যে ৩ হাজার ৯৮৬ জন সুস্থ হয়েছেন। প্রাণহানি হয়েছে ১১৯ জনের।

গত ২৪ ঘন্টা পর্যন্ত বগুড়ায় মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ২৭ হাজার ১৬১ জনের। এর মধ্যে করোনা সংক্রমিত হয়েছেন ৫ হাজার ২ জন। মৃত্যুবরণ করেছেন ১১৯ জন ও করোনা মুক্ত হয়েছেন ৩ হাজার ৯৮৬ জন। আক্রান্তদের মধ্যে শাজাহানপুরের ২ জন, সারিয়াকান্দীর ২ জন, সোনাতলার ২ জন, আদমদিঘীর ১ জন, কাহালুর ১ জন, নন্দীগ্রামের ১ জন, শেরপুরের ১২ জন ও বগুড়া সদরের ৪২ জন। মৃত ২ জনের মধ্যে একজনের বাড়ি গাবতলী উপজেলায় অপরজনের বাড়ি নওগাঁ জেলা বলে উল্লেখিত সূত্র নিশ্চিত করেছেন।

এদিকে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস বিষয়ক দৈনন্দিন হেলথ বুলেটিনের সর্বশেষ (১০ আগস্ট ২০২০)  তথ্য অনুযায়ী দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে ৩৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে করোনা ভাইরাসে মোট মারা গেলেন তিন হাজার ৪৩৮ জন। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্ত হয়েছে আরও দুই হাজার ৯০৭ জনের মধ্যে। এতে মোট শনাক্ত রোগীর সংখ্যা এখন দুই লাখ ৬০ হাজার ৫০৭। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ১২ হাজার ৮৫৫টি এবং পরীক্ষা হয়েছে ১২ হাজার ৮৪৯টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ১২ লাখ ৭৩ হাজার ১৬৮টি। ২৪ ঘণ্টায় যা নমুনা সংগ্রহ হয়েছে, তাতে করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ৯০৭ জনের মধ্যে। ফলে এ পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল দুই লাখ ৬০ হাজার ৫০৭ জনে।

আমাদের বাণী ডট কম/১০  আগস্ট ২০২০/পিপিএম

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।