বগুড়া জেলা সংবাদদাতা; জেলায় গত ২৪ ঘণ্টার রিপোর্টে সোনাতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শফিকুল আলমসহ করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছেন ৩২ জন এবং সুস্থ হয়েছে ৩৯ জন। এ সময়ের মধ্যে মৃত্যু হয়েছে ২ জনের।

আজ মঙ্গলবার (০৪ আগস্ট ২০২০) দুপুর সোয়া ২টার দিকে এ তথ্য নিশ্চিত করেন বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের মুখপাত্র ডা. ফারজানুল ইসলাম।

তিনি জানান, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শমিজেক) হাসপাতালের পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) ল্যাবে ২৪ ঘণ্টায় জেলার মোট ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ২৩ জনের করোনা পজিটিভ আসে এবং বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২২টি নমুনার মধ্যে ৯ জনসহ মোট ৩২ জনের পজিটিভ এসেছে।

এ নিয়ে বগুড়ায় মোট করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা ৪ হাজার ৯৫৮ জনে দাঁড়ালো। আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ হাজার ৪৮৭ জন। মৃত্যু হয়েছে মোট ১০৯ জনের।

জানা যায়, নতুন করে আক্রান্ত ৩২ জনের মধ্যে সদর উপজেলার ২১ জন রয়েছেন। এছাড়া দুপচাঁচিয়া উপজেলার ৬ জন, সোনাতলা উপজেলার ২ জন, গাবতলী উপজেলার ২ জন এবং কাহালু উপজেলার ১ জন।

বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের মুখপাত্র ডা. ফারজানুল ইসলাম বাংলানিউজকে জানান, নতুন আক্রান্তদের নিজ নিজ বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। তবে কারও অবস্থা জটিল মনে হলে তাকে সঙ্গে সঙ্গে হাসপাতালে স্থানান্তর করা হবে।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন বুলেটিনের সর্বশেষ (০৪ আগস্ট ২০২০) তথ্য অনুযায়ী,  করোনায় দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৩,২৩৪ জনে। একই সময়ে রোগী শনাক্ত হয়েছে ১,৯১৮ জন। নতুন শনাক্ত নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২,৪৪,০২০। আজ নমুনা পরীক্ষা হয়েছে ৭৭১২ টি।গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ৭ হাজার ৭১২টি। শনাক্তের হার ২৪.৮৭ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৯৫৫ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১ লাখ ৩৯ হাজার ৮৬০ জন। সুস্থতার হার ৫৭.৩১ শতাংশ। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে পুরুষ ৪৪ জন ও নারী ছয়জন। এবং এ পর্যন্ত মারা গেছেন পুরুষ ২ হাজার ৫৪৯ জন ও নারী ৬৮৫ জন।

আমাদের বাণী ডট কম/০৪ আগস্ট ২০২০/পিপিএম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।