বগুড়া সংবাদদাতা; জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আজ  মঙ্গলবার (০২ জুন ২০২০) রাতে বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

  • এ নিয়ে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৪৯ জনে। আক্রান্তদের মাঝে বগুড়ার একজন অতিরিক্ত পুলিশ সুপারসহ ১৪ পুলিশ ও একজন আইনজীবীও রয়েছেন। মঙ্গলবার রিপোর্ট পাওয়া করোনাভাইরাস পজিটিভ হওয়া সবাই পুরুষ।

আজ মঙ্গলবার (০২ জুন ২০২০)  আক্রান্তদের মাঝে বগুড়া সদরে ৩৫ জন, শেরপুরে ৫ জন, গাবতলীতে ৩ জন, শাজাহানপুরে ১ জন, আদমদিঘীতে ১ জন, সারিয়াকান্দিতে ১ জন ও ধুনটে ১ জন রয়েছেন।

  • শেরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, শেরপুরে আক্রান্ত ৫ জনের মাঝে রয়েছেন একজন পুলিশ কর্মকর্তা, স্যানালপাড়ার একজন ৬০ বছর বয়সী ব্যক্তি, খন্দকারটোলার ৫৭ বছর বয়সী একজন, ছোনকা এলাকার ৩৯ বছর বয়সী এক ব্যক্তি ও বিশালপুরের মানিকচাপড় এলাকার একজন ব্যক্তি (৪৫)। এ নিয়ে শেরপুরেমোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৮ জনে।

বগুড়ায় করোনাভাইরাসে মোট আক্রান্ত ৪১৫ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৩ জন। মৃত্যু হয়েছে একজনের। এখন চিকিৎসাধীন ৪১৫ জন।

স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (০২ জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৫২টি ল্যাবের মধ্যে নমুনা সংগ্রহ করেছি ১৪ হাজার ৯৫০টি। নমুনা পরীক্ষা করেছি ১২ হাজার ৭০৪টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৩ লাখ ৩৩ হাজার ৭৩টি। ২৪ ঘণ্টায় এই সংগৃহীত নমুনা থেকে শনাক্ত রোগী পেয়েছি ২ হাজার ৯১১ জন। এ পর্যন্ত করোনাভাইরাসে শনাক্ত হয়েছে ৫২ হাজার ৪৪৫ জন। শনাক্তের হার ২২ দশমিক ৯১ শতাংশ।’২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৫২৩ জন। মোট সুস্থ হয়েছে ১১ হাজার ১২০ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছে ৩৭ জন। এ পর্যন্ত মৃত্যু দাঁড়ালো ৭০৯ জন। শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৫ শতাংশ।’

আমাদের বাণী ডট কম/০২ মে ২০২০/সিসিপি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।