বগুড়া সংবাদদাতা; গত ২৪ ঘণ্টায় বগুড়ায় করোনায় নতুন করে আরো চারজন মারা গেছেন। তাদের পরিচয় জানানো হয়নি। এ নিয়ে জেলায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৫২ জনে। জেলায় সংক্রমণের মাত্রা বেড়েছে। একদিনেই আক্রান্ত হয়েছেন ১৩৬ জন। সোমবার তিনটি পিসিআর ল্যাব থেকে প্রাপ্ত ফলাফলে এ তথ্য জানা যায়।

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতাল আরটি পিসিআর ল্যাব, টিএমএসএস মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাব ও ঢাকায় পাঠানো মোট ৬৯৩টি নমুনা পরীক্ষায় ১৩৬ জন শনাক্ত হয়েছেন। এ নিয়ে মঙ্গলবার পর্যন্ত জেলায় মোট আক্রান্ত দুই হাজার ৯১৮ জন। মারা গেছেন ৫২ জন এবং সুস্থ হয়েছেন ৫৭৪ জন।

বগুড়া জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ডাঃ ফারজানুল ইসলাম নির্ঝর এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, আক্রান্তদের মধ্যে ৭৩ জন সদরে, শেরপুরে ১৬ জন, শিবগঞ্জে তিনজন, সোনাতলায় ১৩ জন, গাবতলীতে ১৫ জন, শাজাহানপুরে সাতজন, ধুনটে চারজন, দুপচাচিঁয়ায় দু’জন, সারিয়াকান্দী, কাহালু ও আদমদিঘীতে একজন করে।

তিনি জানান, সোমবার পর্যন্ত মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ১৮ হাজার ২২২টি এবং ফলাফল জানা গেছে ১৫ হাজার ৫৮৯টির। প্রায় তিন হাজার নমুনা পরীক্ষা জটে রয়েছে।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ ( ২৯ জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ৪৫ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৭৮৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪ হাজার ১৪ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৪১ হাজার ৮০১। আজ নমুনা পরীক্ষা হয়েছে ১৭  হাজার ৮৩৭ টি যা গতদিনে ছিল ১৮ হাজার ৯৯ টি । গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৫৩ জন। এ নিয়ে সুস্থ হয়েছেন মোট ৫৭ হাজার ৭৮০ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪০ দশমিক ৭৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪৫ জন। তার মধ্যে ৩৬ জন পুরুষ ও ৯ জন নারী।

আমাদের বাণী ডট কম/৩০জুন ২০২০/পিপিএম

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।