খুলনা ও হবিগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ পাঁচজন নিহত হয়েছে। এর মধ্যে খুলনার সুন্দরবনে র‍্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয় জলদস্যু বাহিনীর চার সদস্য। হবিগঞ্জে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয়েছে ডাকাতি মামলার আসামি।

খুলনা ব্যুরো জানায়, সুন্দরবনে র্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ বনদস্যু আমিনুর বাহিনীর প্রধান আমিনুর ও তার সেকেন্ড ইন কমান্ড রফিকসহ চারজন নিহত হয়েছে। এ ঘটনায় র্যাবের সৈনিক সৌরভ ও সিপাহি নাহিদ আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে কয়রা উপজেলার সুন্দরবনের কয়রাখালী নামক স্থানে এ ‘বন্দুকযুদ্ধ’ হয়। ঘটনাস্থল থেকে অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার হয়েছে।

র‍্যাব-৬ এর স্পেশাল কোম্পানির ভারপ্রাপ্ত কমান্ডার সহকারী পুলিশ সুপার মো: তোফাজ্জল হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে জলদস্যু আমিনুর বাহিনীর সদস্যরা সুন্দরবনের শিবসা নদীর কয়রাখালী নামক স্থানে কয়েকটি নৌকায় অস্ত্রশস্ত্র ও গোলাবারুদ নিয়ে অবস্থান করছে খবর পেয়ে ভোর সাড়ে ৫টার দিকে র্যাবের একটি টিম সেখানে অভিযানে যায়। র্যাবের উপস্থিতি টের পেয়ে দস্যুরা জঙ্গলে ঢুকে অবস্থান নেয়। তাদের ধাওয়া করলে তারা র্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। র্যাবও পাল্টা গুলি চালায়। এ সময় গুলিবিদ্ধ হয়ে চার জলদস্যু ও র্যাবের এক সৈনিক ও সিপাহি আহত হয়। তাদের কয়রা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে নেয়া হলে ডাক্তার চার দস্যুকে মৃত ঘোষণা করেন। পরে স্থানীয়রা নিহত চার জলদস্যুকে আমিনুর, তার সেকেন্ড ইন কমান্ড রফিক ও বাহিনীর সদস্য আক্তার হোসেন ও মণিষ সাহা বলে শনাক্ত করেন। র্যাব ঘটনাস্থল থেকে দেশীয় তৈরি তিনটি একনলা বন্দুক, ২৫ রাউন্ড গুলি ও ৯টি গুলির খোসা উদ্ধার এবং ডাকাতদের ব্যবহৃত নৌকা জব্দ করেছে বলে তিনি জানান।

হবিগঞ্জ সংবাদদাতা জানান, বেশ কয়েকটি ডাকাতি মামলার আসামি হবিগঞ্জ সদর উপজেলার নিজামপুর ইউনিয়নের দরিয়াপুর গ্রামের কুদরত আলী ‘ক্রসফায়ারে’ নিহত হয়েছে। শায়েস্তাগঞ্জ থানার পুরাসুন্দা এলাকায় মঙ্গলবার ভোরে এ ঘটনা ঘটে। পুলিশের দাবিÑ পুরাসুন্দা এলাকায় ডাকাতির প্রস্তুতিকালে পুলিশ সেখানে হানা দেয়। ডাকাতরা পুলিশের ওপর হামলা করে। আত্মরক্ষার্থে পুলিশ গুলি ছুড়লে কুদরত আলী মারা যায়। এ ঘটনায় পুলিশের এসআই আবুল কালাম, কনস্টেবল জয়নূল হক, রিপন মিয়া আহত হন। সহকারী পুলিশ সুপার রবিউল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করেছেন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।