নারায়ণগঞ্জ সংবাদদাতা;  রাষ্ট্রায়ত্ত পাটকল অবিলম্বে চালু, পাটকল আধুনিকায়ন করা ও দুর্নীতি লুটপাট এবং বেসরকারিকরণ বন্ধের দাবিতে শ্রমিক সমাবেশ করেছে  সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলা।

আজ শুক্রবার (০৩ জুন ২০২০) বিকাল ৪টায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহিদ মিনারে স্বাস্থ্য বিধি মেনে নিরাপদ দূরত্ব রক্ষা করে শ্রমিক সমাবেশ ও শহরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

শ্রমিক সমাবেশে সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লবের সভাপতিত্বে বক্তব্য রাখেন শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদের কেন্দ্রীয় নেতা ও সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক আহসান হাবীব বুলবুল। গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সহ-সভাপতি এম,এ,মিল্টন, রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক এস,এম,কাদির, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম শরীফ, সহ-সভাপতি হাসনাত কবীর।

নেতৃবৃন্দ বলেন, রাষ্ট্রীয় পাটকল বন্ধ করে পিপিপি‘র মাধ্যমে পরিচালনার সরকারি সিদ্ধান্ত একটি আত্মঘাতি সিদ্ধান্ত। এই পাটকলসমুহ মাত্র ১২০০ কোটি বরাদ্দ করলে পাটকলসমূহ আধুনিকায়নের মাধ্যমে কিভাবে লাভজনক করা যাবে। এই সুনির্দিষ্ট প্রস্তাব শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদ-স্কপের পক্ষ থেকে সরকারকে দেয়া হয়েছে। কিন্তু সরকার তা আমলে না নিয়ে ৫ গুন বেশী ৫০০০ কোটি টাকা ব্যয় করে দক্ষ শ্রমিকদের গোল্ডেন হ্যান্ডসেক এর মাধ্যমে বেকার করে রাষ্ট্রায়ত্ত পাটকলসমুহ পিপিপি‘র নামে ব্যাক্তি মালিকদের হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। করোনাকালে যখন কর্মক্ষেত্র সংকুচিত হচ্ছে, মানুষ কর্মচ্যুত হয়ে বেকার হচ্ছে, বিদেশ থেকেও শ্রমিকেরা দেশে ফেরৎ আসছে, সেই সময় রাষ্ট্রের দায়িত্ব নতুন কর্মসংস্থানের ব্যবস্থা করা। কিন্ত বর্তমান ক্ষমতাসীন সরকার জনগণের প্রতিনিধিত্ব কওে না বলেই করোনাকালে পাটকল শ্রমিক, পাটচাষী ও তাদের পরিবারসহ প্রায় সাড়ে তিন কোটি মানুষকে অনিশ্চয়তা আর দুর্ভোগের মধ্যে ঠেলে দিচ্ছে। লোকসানের অজুহাত তুলে রাষ্ট্রীয় পাটকলসমূহ নামমাত্র মূল্যে বেসরকারি মালিকদের হাতে তুলে দিচ্ছে।

নেতৃবৃন্দ এই গণবিরোধী সিদ্ধান্ত বাতিল করা না হলে ঐক্যবদ্ধ কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন।

আমাদের বাণী ডট কম/০৩  জুলাই  ২০২০/পিপিএম

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।