জিকরুল হক, উত্তরাঞ্চল সংবাদদাতাঃ সৈয়দপুরে ঘটনার পাঁচ মাস পর ধর্ষণ মামলা করা হয়েছে। মামলার আসামী করা হয়েছে বাবা, ছেলে ও ভাইকে। থানায় দায়েরকৃত এ মামলাকে সাজানো মামলা উল্লেখ করে এলাকাবাসী শহরে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে।

বক্তারা তাদের বক্তব্যে মামলার নিরপেক্ষ তদন্ত ও যোগসাজসি মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে। শনিবার সন্ধ্যা ছয়টায় শহরে নারী-পুরুষের বিক্ষোভ মিছিল শেষে প্রেসক্লাব চত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে বক্তব্য বলেন বিশিষ্ট চামড়া ব্যবসায়ী আলহাজ্ব শওকত আলী, মো. রুবেল, ফরিদ আশরাফী ও নারী নেত্রী রুবিনা পারভীন।

বক্তারা তাদের বক্তব্যে বলেন কোটি টাকার সম্পদ হাতিয়ে নিতে প্রতিপক্ষ চার বছরের শিশু ধর্ষণ মামলা সাজিয়ে কৃতি ক্রিকেটার জুনায়েদ ফয়সালকে জেলে পাঠানো হয়েছে। একই মামলার আসামী করা হয়েছে বাবা শামীম, চাচা এজাজ আহমেদ, মো. খালিদ ও চাচাতো ভাই সালেহীনকে। বক্তারা তাদের অভিযোগে বলেন সাড়ে চার বছরের শিশুকে ধর্ষণের অভিযোগ আনা হয়েছে শহরের মিস্ত্রীপাড়া এলাকার অধিবাসী ব্যবসায়ী শামিম আহমেদের ছেলে জুনায়েদ ফয়সালের বিরুদ্ধে। ঘটনার তারিখ মামলায় উল্লেখ করা হয়েছে এ বছরের ৭ ফেব্রুয়ারী। অথচ মামলা দায়ের করা হয়েছে ৮ জুলাই। দীর্ঘ পাঁচ মাস পর মামলা দায়ের করেই প্রতিপক্ষ ক্ষান্ত হয়নি। ওই ধর্ষণ মামলার আসামী করা হয়েছে বাবা, চাচা ও চাচাতো ভাইকে।

বক্তারা আরো অভিযোগ করে বলেন, পারিবারিক সম্পদের ভাগবাটোয়ারার বিরোধকে ঘিরে কোটি টাকার সম্পদ হাতিয়ে নিতেই ওই সাজানো মামলা থানায় করা হয়েছে। ধর্ষণের অভিযোগে থানায় মামলা হলো অথচ পাঁচমাস গত হওয়ার পরও ধর্ষণের বিষয়টি প্রতিবেশীরা জানলো না। একই সঙ্গে আন্দোলনকারী মিস্ত্রীপাড়াবাসী ধর্ষণের অভিযোগ পুলিশের হাতে গ্রেফতার হওয়া কৃতি ক্রিকেটার জুনায়েদ ফয়সালকে স্বীকারোক্তি আদায়ের নামে পুলিশের মধ্যযুগীয় নির্যাতনের তীব্র প্রতিবাদ জানান। অবিলম্বে নিরপেক্ষ তদন্ত করে ওই যোগাসাজসি মামলা প্রত্যাহারের দাবি জানান এলাকাবাসী। যদি তা করা না হয় তাহলে রাজপথে আন্দোলন করেই সত্য প্রতিষ্ঠা করা হবে বলে মানববন্ধন থেকে বক্তারা হুশিয়ারী উচ্চারণ করেন।

 

আমাদের বাণী ডট কম/১২  জুলাই  ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।