অনিক সিকদার, বালিয়াকান্দি (রাজবাড়ী) সংবাদদাতা; রাজবাড়ী বালিয়াকান্দিতে নতুন করে ৪ জন কোভিড ১৯ করোনাতে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে উপজেলাটিতে করোনা শনাক্তের সংখ্যা দাঁড়াল ১৭ জনে।

আজ রবিবার (০৭ জুন ২০২০)  দুপুরে এমন তথ্য নিশ্চিত করেছেন বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ শাফিন জব্বার।

তিনি জানান, বালিয়াকান্দি উপজেলার সদর ইউনিয়নের পুর্ব মৌকুরী গ্রামের ২ জন ও জামালপুর ইউনিয়নের আলোকদিয়া গ্রামের ২ জন আক্রান্ত হয়েছেন।

তিনি আরও জানান, ৩০ তারিখে তাদের উপসর্গ দেখা দেয় এবং ২ তারিখে স্যাম্পল নেওয়া হয়। সে দিক থেকে তাদের উপসর্গ দেখা দেওয়ার পরে ৮ দিন অতিবাহিত করছে সেক্ষেত্রে তাদেরকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হবে।

এদিকে  দেশে প্রাণঘাতী করোনার প্রাদুর্ভাব ঠেকাতে এলাকাভিত্তিক লকডাউনের উদ্যোগ নিয়েছে সরকার। আক্রান্তের আধিক্য বিবেচনায় রেড জোন, ইয়েলো জোন ও গ্রিন জোনে চিহ্নিত করে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বাস্তবায়ন হবে স্বাস্থ্যবিধি ও কঠোর আইনি পদক্ষেপ।

সরকারের শীর্ষ পর্যায় থেকে এ কথা জানানোর পর স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে দেশের তিনটি বিভাগ, ৫০টি জেলা ও ৪০০টি উপজেলাকে পুরোপুরি লকডাউন (রেড জোন বিবেচিত) দেখানো হচ্ছে।

ঢাকা বিভাগের মধ্যে রাজবাড়ী জেলাসহ পুরোপুরি লকডাউন বলা হচ্ছে- গাজীপুর, গোপালগঞ্জ, কিশোরগঞ্জ, মাদারীপুর, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী,  শরীয়তপুর ও টাঙ্গাইলকে। এই বিভাগে শুধু ঢাকা ও ফরিদপুর আংশিক লকডাউন থাকবে।

আমাদের বাণী ডট কম/০৬ জুন ২০২০/সিসিপি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।