মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা; জেলার বালিয়াডাঙ্গী উপজেলায় বসতভিটার জমি দখলকে কেন্দ্র করে বাড়িতে অগ্নিসংযোগ ও দুপক্ষের সংঘর্ষের ঘটনায় ইসলাম উদ্দীন (৫৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় দুপক্ষের অন্তত ১১ জন আহত হয়েছেন। নিহত ইসলাম উদ্দীন বালিয়াডাঙ্গী উপজেলার পাড়িয়া ইউনিয়নের মাছখুড়িয়া গ্রামের বুধু মোহাম্মদের ছেলে।

আজ বুধবার (১৮ মার্চ ২০২০) সকালে রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই ব্যক্তি মারা যান।

এর আগে মঙ্গলবার (১৭ মার্চ) সকাল ৯টায় বালিয়াডাঙ্গী উপজেলার পাড়িয়া ইউনিয়নের মাছখুড়িয়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিস স্থানীয়দের খবর দিলে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় এক পক্ষের আহতরা হলেন- নিহত ইসলাম উদ্দীনের ভাই দবিরুল ইসলাম (৫৪), দেলোয়ার হোসেন (২৭), স্ত্রী জাহানারা বেগম (৪০), মেয়ে আসমা জাহান বৃষ্টি (১৪) ভাতিজা সাদেকুল ইসলাম (৩২) ও নুর আলম (২৭)। আহতরা বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। অপর পক্ষের আহতরা হলেন- অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক আব্দুল জব্বার (২৭), তার ভাই দেলোয়ার হোসেন (২৫) ও তাদের বাবা আব্দুর রহিম (৫৫), বোন ফাতেমা আক্তার (১৮) এবং আব্দুর রহিমের স্ত্রী তাজমীন আক্তার (৪৮)। আহতরা বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন থাকলেও ইসলাম উদ্দীনের মৃত্যুর পর পুলিশ গিয়ে হাসপাতালে তাদের পায়নি। এর আগেই হাসপাতাল ছেড়ে পালিয়েছে বলে ধারণা করছে পুলিশ।

স্থানীয়রা জানান, বসতভিটার জমির পজিশন নিয়ে একই এলাকার ইসলাম উদ্দীনের সঙ্গে আব্দুল জব্বারের দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। স্থানীয় জনপ্রতিনিধিরা বিষয়টি মীমাংসা করে দিলেও মঙ্গলবার সকালে পজিশন দখল নিয়ে দুপক্ষের মধ্যে সংঘর্ষ বাধে। এতে দুপক্ষের ১২ জন আহত হয়। গুরুতর আহত ইসলাম উদ্দীনকে রংপুর মেডিকেলে ভর্তি করা হলে তিনি বুধবার ভোরে মারা যান।

বালিয়াডাঙ্গী উপজেলার ফায়ার সার্ভিসের কর্মীরা মুঠোফোনে জানান, মোবাইলে খবর পাওয়ার পর ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের কর্মীরা। তবে কে বাড়িতে আগুন দিয়েছে এ বিষয়টি পুলিশ তদন্ত করলেই বের হয়ে আসবে।

জানতে চাইলেবালিয়াডাঙ্গী থানার অফিসার ইনচার্জ হাবিবুল হক প্রধান জানান, সংঘর্ষকে কেন্দ্র করে একজন চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে মারা গেছেন। ঘটনা তদন্ত করতে পুলিশ কাজ করছে।

আমাদের বাণী ডট কম/১৮ মার্চ ২০২০/সিপিসি 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।