দীনেশ কার্তিককে টিম ইন্ডিয়ার সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড় বাছাই করা হয়েছে

দীনেশ কার্তিক

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি) সিনিয়র উইকেট-রক্ষক দীনেশ কার্তিক, সম্ভবত তার ক্যারিয়ারের শেষ আইপিএল খেলছেন, হার্দিক পান্ড্যকে ভারতীয় লাইনআপের ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়‘ হিসাবে নাম দিয়েছেন।

তিন ম্যাচের ওডিআই সিরিজে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে বিরল সিরিজ হারের পর, ভারতীয় ক্রিকেট দলের খেলোয়াড়রা ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) 2023 মরসুমের জন্য তাদের নিজ নিজ ফ্র্যাঞ্চাইজিতে যোগদান করেছে।

দুই মাসের টি-টোয়েন্টি ক্রিকেট ভারতীয় টিম ম্যানেজমেন্টকে এই বছর ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া ওডিআই বিশ্বকাপ 2023-এর প্রস্তুতি শুরু করার সময় খেলোয়াড়দের কীভাবে অবস্থান করবে সে সম্পর্কে আরও স্পষ্টতা পেতে সাহায্য করবে। 2023 ওডিআই বিশ্বকাপে মেন ইন ব্লু দলের অন্যতম প্রধান খেলোয়াড় হবেন গুজরাট টাইটানস (জিটি) অধিনায়ক হার্দিক পান্ড্য।

অলরাউন্ডার সাদা বলের ফর্ম্যাটে ব্যতিক্রমী ফর্মে রয়েছেন এবং এটি ভবিষ্যদ্বাণী করা হচ্ছে যে ওডিআই বিশ্বকাপ শেষ হওয়ার পরে ওডিআই এবং টি-টোয়েন্টিতে ভারতের অধিনায়ক হিসাবে রোহিত শর্মাকে প্রতিস্থাপন করার জন্য তিনিই ‘নির্বাচিত ব্যক্তি’।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি) সিনিয়র উইকেট-রক্ষক দীনেশ কার্তিক, সম্ভবত তার ক্যারিয়ারের শেষ আইপিএল খেলছেন, হার্দিক পান্ড্যকে ভারতীয় লাইনআপের ‘সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়’ হিসাবে নাম দিয়েছেন। “তিনি নিঃসন্দেহে লাইনআপের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলোয়াড়।

কারণ তিনি দুটি দক্ষতা ফ্লোরে নিয়ে আসেন এবং সত্য যে তিনি দুটি কঠিন দক্ষতা মেঝেতে নিয়ে আসেন। মিডিয়াম পেসার এবং ব্যাটিং অলরাউন্ডার এমন একটি জিনিস যা খুব, খুব কঠিন। পেতে। হ্যাঁ, 2-3 জন খেলোয়াড় আছে যারা সম্ভবত স্পিনিং অলরাউন্ডার, কিন্তু ফাস্ট বোলিং অলরাউন্ডার পাওয়া খুব কঠিন”, ক্রিকবাজে কার্তিক বলেছেন। সম্প্রতি সমাপ্ত ভারত বনাম অস্ট্রেলিয়া ওডিআইতে, হার্দিক ভারতকে গুরুত্বপূর্ণ সাফল্য পেতে সাহায্য করেছে।

তিনি মাঝখানে সত্যিই ভাল ব্যাট করেন এবং স্পষ্টতই যখন বোলিংয়ের কথা আসে, তখন তিনি চিপ ইন করার এবং উইকেট পাওয়ার উপায় খুঁজে পান বলে মনে হয়। যা তাকে খেলার জন্য সত্যিই কঠিন করে তোলে তা হল তার স্বাভাবিক যোগসূত্র কারণ সে যেভাবে বোলিং করে, আপনি সর্বদা অনুভব করেন যে তিনি দৈর্ঘ্য কম রাখতে চলেছেন।

কিন্তু যে মুহুর্তে তিনি ফুলার বোলিং শুরু করেন, ব্যাটসম্যানের ওজন ব্যাকফুটে থাকে, শর্ট বলটি অনেক বেশি খুঁজতে থাকে এবং তাই আপনি সবসময় কিছুটা ধীরগতির প্রবণতা রাখেন। এটি ছিল মিচেল মার্শের একটি সুচিন্তিত আউট আউট, তিনি গতিটি ভালভাবে পরিবর্তন করেছিলেন, তিনি ট্র্যাভিস হেডকে পুল শট খেলতে পেয়েছিলেন, ডিপ স্কোয়ারে নেমে যান। কিন্তু আবারও তাকে একটি কাট শট খেলতে পেরেছে,” কার্তিক যোগ করেছেন। “তিনি ভাল বোলিং করছেন।

তিনি অবশ্যই চাকাতে খুব গুরুত্বপূর্ণ একজন কগ। তিনি সেই খেলোয়াড়দের মধ্যে একজন যারা আক্ষরিক অর্থে দলের দৃষ্টিভঙ্গি তৈরি করে, হার্দিক পান্ডিয়া কোথায় আছেন তার উপর নির্ভর করে দলটি কীভাবে তৈরি হয়। হঠাৎ করে আপনি যদি সরিয়ে দেন। তাকে পুরো দল থেকে এবং আপনি মনে করেন যে আমরা কি ব্যাটার বেশি যাচ্ছি নাকি কম ব্যাটার করতে যাচ্ছি। এটা একটা বিশাল প্রশ্ন চিহ্ন হয়ে দাঁড়ায়। টিম ইন্ডিয়ার জন্য প্রধান খেলোয়াড় হার্দিক পান্ড্য এবং যদি সে ফর্মে থাকে, তাহলে সে একটা নিয়ে আসে। টেবিলে অনেক।”