পাবনার বেড়া উপজেলার বসন্তপুর গ্রামে শুক্রবার (১৯ এপ্রিল) সকালে রাজিয়া খাতুন (৬০) নামের এক বৃদ্ধার ঝুলন্ত মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। তিনি ওই গ্রামের সামাদ সেখের স্ত্রী। ওই গ্রামের আওয়ামী লীগের বিবাদমান দু’গ্রুপ এটাকে পরিকল্পিত হত্যাকা- বলে পরস্পরকে দায়ি করে বিক্ষোভ মিছিল করেছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, নগরবাড়ী এলাকার বসন্তপুর গ্রামে বৃহস্পতিবার (১৮ এপ্রিল) প্রভাব বিস্তার ও পূর্ব শত্রুতার জের ধরে প্রভাবশালী দুই পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ হয়। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছেন। এদের এক পক্ষে রয়েছেন উপজেলার জাতসাখিনী ইউনিয়নের এক নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও ইউপি সদস্য কাওসার আহমেদ ওরফে পলাশ আর অপরপক্ষে রয়েছেন রুস্তম আলী। দীর্ঘ দিন ধরে এলাকায় প্রভাব বিস্তারকে কেন্দ্র করে তাদের বিরোধ চলে আসছে।

ওই সংঘর্ষে ইউপি সদস্য কাওসার আহমেদ ওরফে পলাশ এর পক্ষের লোক হিসেবে নিহত বৃদ্ধার ছেলে সাইদুল অংশ নেয়। সংঘর্ষের পর প্রতিপক্ষ ও পুলিশী অভিযানের ভয়ে সে বাড়ি থেকে আতœগোপন করে। সারারাত সে বাড়িতে ছিল না। এরই মধ্যে সকালে তার মায়ের ঝুলন্ত মৃতদেহ পাওয়া যায়। এতে তার গ্রুপের লোকজন বিক্ষুদ্ধ হয়ে ওঠেন। তারা অভিযোগ করে জানান, প্রতিহিংসাবসত রুস্তম আলী গ্রুপের লোকজন সাইদুলের বৃদ্ধা মাকে হত্যা করে লাশ ঝুলিয়ে রেখেছে। ইউপি সদস্য কাওসার আহমেদ ওরফে পলাশ গ্রুপের লোকজন প্রতিপক্ষকে দায়ি করে সকাল ১০টার দিকে নগরবাড়ী ঘাটে বিক্ষোভ মিছিল বের করেন। এ সময় নগরবাড়ী-বগুড়া মহাসড়কের বাস চলাচল সাময়িকভাবে বন্ধ করে দেয়া হয়।

এর ঘণ্টাখানেক পরে এ বৃৃদ্ধার ছেলে সাইদুলকে নিজেদের গ্রুপের বলে দাবি করেন রুস্তম আলী গ্রুপের লোকজন। তারা এটাকে ইউপি সদস্য কাওসার আহমেদ ওরফে পলাশ গ্রুপের দ্বারা সংঘটিত হত্যাকা- বলে দাবি করে বিক্ষোভ মিছিল বের করেন এবং সড়ক অবরোধ করেন।

ইউপি সদস্য কাওসার আহমেদ ওরফে পলাশ জানান, গত সপ্তাহে রুস্তম গ্রুপের লোকজন ওই বৃদ্ধা মহিলাসহ কয়েকজনের বাড়িতে গিয়ে হুমকি দিয়েছিল। এ নিয়ে আমিনপুর থানায় পুলিশের কাছে অভিযোগ দেয়া হয়েছিল। তিনি জানান, পুলিশের কাছে অভিযোগ জানানোর জন্য ক্ষুদ্ধ হয়ে প্রতিপক্ষের লোকজন এ হত্যাকা- ঘটিয়ে থাকতে পারে বলে তাদের ধারণা।

আমিনপুর থানার ওসি মমিনুল ইসলাম জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। লাশ ময়নাতদন্তের জন্য পাবনা জেনারেল হাসপাতাল মর্গে পাঠান হয়েছে। তিনি জানান, রিপোর্ট পাওয়ার পর নিশ্চিত হওয়া যাবে হত্যা না  আত্মহত্যা।

আমাদের বাণী-আ.আ.হ/মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।