ডেস্ক রিপোর্ট, ঢাকা; ভারতে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাস সংক্রমিত হয়েছেন ২৪২৪৮ জন। সোমবার সকালে ভারতীয় স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে এই তথ্য জানানো হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬ লক্ষ ৯৭ হাজার ৪১৩ জনে। আক্রান্ত বৃদ্ধির পাশাপাশি ভারতে বেড়েছে করোনার জেরে মৃত্যুও।

ভারতীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুসারে, গত ২৪ ঘণ্টায় ৪২৫ জনের প্রাণ কেড়েছে করোনা। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু হল ১৯ হাজার ৬৯৩ জনের। এর মধ্যে মহারাষ্ট্রেই মৃত্যু হয়েছে ৮ হাজার ৮২২ জনের। রাজধানী দিল্লিতে ধারাবাহিক ভাবে বেড়ে মৃত্যু সংখ্যা দাঁড়িয়েছে ৩ হাজার ৬৭ জনে। তৃতীয় স্থানে থাকা গুজরাটে মারা গিয়েছেন ১ হাজার ৯৪৩ জন। গত মাসের শেষ দিক থেকে তামিলনাড়ুতেও ধারাবাহিক ভাবে বাড়ছে করোনার জেরে প্রাণহানি। যার জেরে দক্ষিণের এই রাজ্যে মোট মৃত ১ হাজার ৫১০ জন। উত্তরপ্রদেশ (৭৮৫), পশ্চিমবঙ্গ (৭৫৭) ও মধ্যপ্রদেশে (৬০৮) মৃত্যুর সংখ্যাও উল্লেখযোগ্য।

এ ছাড়া শতাধিক মৃত্যুর তালিকায় রয়েছে রাজস্থান (৪৫৬), কর্নাটক (৩৭২), তেলঙ্গানা (২৯৫), হরিয়ানা (২৬৫), অন্ধ্রপ্রদেশ (২৩২), পাঞ্জাব (১৬৪) ও জম্মু ও কাশ্মীর (১৩২)।

আক্রান্ত দ্রুত হারে বাড়লেও, ভারতে করোনা রোগীর সুস্থ হয়ে ওঠার পরিসংখ্যানটাও বেশ স্বস্তিদায়ক। রোববার সুস্থ হওয়ার সংখ্যাটা চার লক্ষ ছাড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৩৫০ জন সুস্থ হয়েছেন। এ নিয়ে মোট ৪ লক্ষ ২৪ হাজার ৪৪৩ জন করোনার কবল থেকে মুক্ত হলেন।

আমাদের বাণী ডট কম/০৬  জুলাই  ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।