ডেস্ক রিপোর্ট, ঢাকা;   ভার্চ্যুয়াল পদ্ধতিতে আদালতে বিচারকাজ পরিচালনা ও দায়িত্ব পালনের সময় সারা দেশে এ পর্যন্ত অধস্তন আদালতের ৩৭ জন বিচারক করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এছাড়া সুপ্রিম কোর্টের ৩৮ জন কর্মচারী ও অধস্তন আদালতের ১০১ জন কর্মচারীও করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে সুপ্রিম কোর্ট।

  • আজ সোমবার (২৯ জুন ২০২০) সুপ্রিম কোর্টের স্পেশাল অফিসার মোহাম্মদ সাইফুর রহমান এ তথ্য জানিয়ে বলেন, এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন অধস্তন আদালতের ১০ জন বিচারক। আর লালমনিরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা জজ) ফেরদৌস আহমেদ করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ২৪ জুন ঢাকার সিএমএইচে মৃত্যুবরণ করেন।

তিনি আরও জানান, কোভিড-১৯ উপসর্গ নিয়ে ১৮ জুন মাদারীপুর জেলা জজ আদালতের জারিকারক মো. কাউসার এবং ১৯ জুন নওগাঁ জেলা জজ আদালতের অফিস সহায়ক মহিউদ্দিন মোহন মারা গেছেন।

  • এদিকে মাগুরার জেলা জজ মো. কামরুল হাসান বর্তমানে ঢাকার কুর্মিটোলা হাসপাতালের আইসিইউতে এবং ভোলার জেলা জজ এবিএম মাহমুদুল হক ঢাকার ইউনিভার্সেল হাসপাতালে চিকিৎসাধীন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ ( ২৯ জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ৪৫ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৭৮৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪ হাজার ১৪ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৪১ হাজার ৮০১। আজ নমুনা পরীক্ষা হয়েছে ১৭  হাজার ৮৩৭ টি যা গতদিনে ছিল ১৮ হাজার ৯৯ টি । গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৫৩ জন। এ নিয়ে সুস্থ হয়েছেন মোট ৫৭ হাজার ৭৮০ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৪০ দশমিক ৭৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪৫ জন। তার মধ্যে ৩৬ জন পুরুষ ও ৯ জন নারী।

আমাদের বাণী ডট কম/২৯ জুন ২০২০/পিপিএম

সৈয়দপুরের বিজ্ঞাপন

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।