মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা; জেলার পীরগঞ্জ উপজেলার সাব রেজিষ্ট্রি অফিসে ভুয়া দাতা বানিয়ে ১ একর ৪০’শতক জমি রেজিষ্ট্রি করলেন আশরাফ আলী নামে এক দলিল লেখক (মহরী)।

জানা গেছে, তার বাড়ি পীরগঞ্জ উপজেলার ৭নং হাজিপুর ইউনিয়নের একান্নপুর গ্রামে তিনি পীরগঞ্জ সাব রেজিষ্ট্রি অফিসের এক জন দলিল লেখক (মহরী) হিসেবে কর্মরত আছেন। তিনি এই সমস্থ অপরাধের সাথে দীর্ঘদিন ধরে জড়িত আছে বলে এলাকাবাসীর অভিযোগ।

আশরাফ আলী বিরুদ্ধে অভিযোগ উঠেছে যে, কয়েক মাস আগে একান্নপুর গ্রামের কফিলউদ্দিনের ১ একর’৪০ শতক জমি সহেদ আলী নামে এক ব্যক্তিকে ভুয়া দাতা (জমির মালিক) বানিয়ে অজ্ঞাত এক ব্যক্তির কাছে জমি (হসন্তান্তর করা) লিখে দেয়ার অভিযোগ উঠেছে ।

এ বিষয়ে দলিল লেখক (মহরী) আশরাফ আলীর সাথে কথা হলে তিনি বলেন, দাতা ভুয়া এটা সঠিক তবে আমার ভুল হয়েছে আমি জানি না।

এ বিষয়ে পীরগঞ্জ সাব রেজিস্ট্রি অফিসের অফিস সহায়ক(ক্যারানী) রবিউল ইসলাম এর সাথে কথা হলে তিনি বলেন আমরা (আশরাফ আলী দলিল লেখক ) কে শোকজ করেছি দলিলে দাতার ছবি সহ দলিল লেখকের সনদ নং ও স্বাক্ষর রয়েছে ,বিষয়টি স্থানীয় ভাবে মিমাংসা না করা হলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে দলিল লেখক সমিতি সাব রেজিস্ট্রি অফিস পীরগঞ্জের সভাপতি জাহাঙ্গীর আলমের সাথে মুঠোফোনে কথা হলে তিনি বলেন অভিযোগ পেয়েছি স্যার (সাব রেজিস্টার) এর সাথে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

এ বিষয়ে পীরগঞ্জ সাব রেজিস্ট্রি অফিসের সাব রেজিস্টার ইসমাইল হোসেন বলেন, আমরা অভিযোগ পেয়েছি সেই বিষয়টি স্থানীয় ভাবে মিমাংসা হওয়ার প্রক্রিয়া চলছে। মিমাংসা না হলে আমরা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

আমাদের বাণী ডট কম/০৯  জুলাই  ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।