মতলব উত্তর উপজেলার স্বনামধন্য সংগঠন “ফ্রেন্ডস ফোরাম’৯৮ (একটি অরাজনৈতিক বন্ধু সংগঠন) উপজেলার সকল স্কুলের ১৯৯৮ সালে এসএসসি পাশ করা সদস্যদের নিয়ে একটি বৃহৎ বন্ধু সংগঠন। এর সদস্য সংখ্যা প্রায় ছয়শতাধিক।
সংগঠনটি দীর্ঘদিন ধরে সুনামের সাথে মানব সেবায় কাজ করে যাচ্ছে। রক্তদান কর্মসূচী, শিক্ষা বৃত্তি প্রদান, বৃক্ষ রোপন কর্মসূচী সহ আরো নানাবিধ কর্মসূচী প্রনয়নের মাধ্যমে ইতিমধ্যই নিজেদের পরিচিত করে তুলেছে। এরই ধারাবাহিকতায় গত রমজান মাসে এতিমদের সম্মানে ইফতার আয়োজনের মতো মানবিক কার্যক্রম সফলতার সাথে সম্পন্ন করেছে।
সকল সদস্যের মতামতের ভিত্তিতে সাংগঠনিক কার্যক্রম পরিচালনার সুবিধার্থে ইতিমধ্যে সংগঠনের অফিস স্থাপন করা হয়েছে মতলব উত্তর উপজেলার সুজাতপুর বাজারে এবং সরকারের প্রচলিত আইনের প্রতি সম্মান রেখে ইতিমধ্যে সংগঠনের নিবন্ধন কার্যক্রম প্রায় চুড়ান্ত পর্যায়ে। খোঁজ নিয়ে জানা যায় সংগঠনটির কার্যকরী কমিটি গত ডিসেম্বর ২০১৮ ইং সালে মেয়াদউর্ত্তীর্ণ হলে নতুন কমিটি গঠনের বিষয়ে আলোচনা চলছিলো।
এ বিষয়ে সংগঠনের সাধারণ সদস্যদের সাথে কথা বলে জানা যায়, এই সংগঠনের কিছু বন্ধু সদস্য প্রতিহিংসা পরায়ন হয়ে ব্যাক্তিস্বার্থ চরিতার্থ করার জন্য সংগঠনের মুল ধারাকে পাশ কাটি কেবল পদলোভী হয়ে গুটি কয়েক বন্ধুকে নিয়ে বিতর্কিত ও প্রহসনমূলক নির্বাচনের অজুহাতে একতরফা কমিটি ঘোষনা করে। যা সংগঠনকে বিতর্কিত করেছে। তাদের এহেন সংগঠন বিরোধী বিশৃঙ্খল কর্মাকান্ডের কারনে সাধারন সদস্যদের মাঝে চাপা ক্ষোভ ও টান টান উত্তেজনা বিরাজ করছে। সেসকল বিশৃঙ্খল কারী সদস্যদেরকে দ্রুত নোটিস প্রদানের মাধ্যমে সাংগঠনিক ব্যবস্থা গ্রহন করা হবে এবং সকল সদস্যদের যৌথ স্বমন্বয়ে একটি গ্রহনযোগ্য ও সময়উপযোগী একটি কার্যকরী কমিটি গঠন করা হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।