সার্কিটে ঘুরে আসা অন্যতম সফল টি-টোয়েন্টি কোচ হলেন শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে। জয়াবর্ধনের খ্যাতির মধ্যে রয়েছে তিনটি (২০১৭, ২০১৯ এবং ২০২০) ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) মুম্বাই ইন্ডিয়ান্সের সাথে শিরোপা জেতা এবং সাউদার্ন ব্রেভের সাথে উদ্বোধনী দ্য হান্ড্রেড (২০২১) ট্রফি।

মাহেলা জয়াবর্ধনে সাউদার্ন ব্রেভ কেন ছাড়ছেন?

যাইহোক, প্রতিবেদনে বলা হয়েছে যে জয়াবর্ধনে এমআই সেট-আপে গ্লোবাল হেড অফ পারফরম্যান্সের ভূমিকায় পদোন্নতির পরে ব্রেভের প্রধান কোচের পদ থেকে বেরিয়ে যেতে পারেন।

মোম্বাই ইন্ডিয়ান্স সম্প্রতি ILT20 এবং SA20-এ ফ্র্যাঞ্চাইজি ক্রয় করেছে, যার পরে জয়াবর্ধনে মোম্বাই ইন্ডিয়ান কোচের পদ থেকে পদত্যাগ করেছেন এবং ইকোসিস্টেমের মধ্যে আরও বিশ্বব্যাপী অবস্থান গ্রহণ করেছেন। 

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন খেলোয়াড় এবং কোচ মার্ক বাউচার আইপিএল ২০২৩-এর জন্য মোম্বাই ইন্ডিয়ান এর প্রধান কোচ হিসেবে জয়াবর্ধনে যুক্ত হবেন।

মাহেলা জয়াবর্ধনে মুম্বাই ইন্ডিয়ান্সের প্রধান কোচের পদ থেকে পদত্যাগ করবেন এবং এর ক্রমবর্ধমান আন্তর্জাতিক উপস্থিতির কারণে ফ্র্যাঞ্চাইজিতে একটি বড় ভূমিকা নেবেন, বুধবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের পক্ষ জানিয়েছে।

মুম্বাইয়ের মালিকরা সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতে অবস্থিত আন্তর্জাতিক লীগ টি-টোয়েন্টিতে দল কিনেছে এবং দক্ষিণ আফ্রিকার একটি নতুন লিগে কেপটাউন দল কিনেছে।

প্রতিবেদন অনুসারে, জয়াবর্ধনে এখনও আনুষ্ঠানিকভাবে ব্রেভ থেকে তার প্রস্থানের ঘোষণা দেননি তবে ভার্চুয়াল মিটিং নিয়ে ম্যানেজমেন্টের সাথে আলোচনা করেছেন এবং ক্লাব ইতিমধ্যে বিকল্পগুলির সন্ধান করছে।

গত আসরে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা সপ্তম স্থানে ছিল, যেখানে গুরুত্বপূর্ণ খেলোয়াড়দের আঘাতের কারণে দলটি বাধাগ্রস্ত হয়েছিল।