কুৃষ্টিয়া খোকসাতে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ২৪/৭ ( সার্বক্ষণিক) স্বাভাবিক প্রসব সেবা আরো জোরদারকরণ বিষয়ক, মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুর হার কমানো এবং নিরাপদ প্রাতিষ্ঠানিক (হাসপাতাল, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র) প্রসবকে উৎসাহিত করার লক্ষ্যে অবহিতকরণ দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

ঢাকা পরিবার পরিকল্পনা অধিদপ্তর এমসিএইচ ইউনিটের আয়োজনে ও খোকসা উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের বাস্তবায়নে রবিবার সকালে উপজেলা মিলনায়তনে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

খোকসা উপজেলা নির্বাহী অফিসার মাফ্ফারা তাসনীন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন কুৃষ্টিয়া -০৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, স্বাস্থ্য বিভাগের সকল বিষয়গুলো ত্বরান্বিত করতে সমন্বিত প্রকল্প হাতে নিয়ে সরকারের অর্থ গুলো সঠিক পন্থায় ব্যয় করার জন্য উপস্থিত সকল কর্মকর্তা-কর্মচারী কে তিনি উদাত্ত আহ্বান জানান। মায়ের সুস্থ ও সুন্দর দেহ গঠন, শারীরিক ও মানশিক বিকাশে নরমাল ডেরিভারী বা স্বাভাবিক প্রসবের বিকল্প নেই। তিনি আরো বলেন, জনগনের ট্যাক্সের টাকা দিয়েই আপনাদের বেতন ভাতা প্রদান করা হয়, অথচ প্রান্তিক জনগোষ্ঠীর তাদের সেবা থেকে বঞ্চিত হয় আমরা তাদের কাছে কি জবাব দেব। এই সেবা জনগনের দ্বারপ্রান্তে পৌছে দিতে ব্যাপক প্রচার-প্রচারণা ও কার্যকারি পদক্ষেপ গ্রহন করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্য দেন, খুলনা বিভাগীয় পরিবার পরিকল্পনা পরিচালক মোঃ শরিফুল ইসলাম, কুষ্টিয়া সদর উপ পরিচালক পরিবার পরিকল্পনা সরদার মোহাম্মদ হান্নান, স্থানীয় সরকার কুৃষ্টিয়া জেলা প্রশাসকের কার্যালয়ের উপ- পরিচালক মৃণাল কান্ত দে, অবহিত করণ এর মূল প্রবন্ধ উপস্থাপন করেন পরিবার পরিকল্পনা উপ-পরিচালক ডাক্তার তৃপ্তি বালা, কুষ্টিয়া পরিবার পরিকল্পনা উপ-পরিচালক ফেরদৌসী সুলতানা, কুৃষ্টিয়া সিভিল সার্জন ডাঃ রওশন আরা বেগম, কুৃষ্টিয়া পরিবার পরিকল্পনার উপ পরিচালক সরদার মোঃ হান্নান, খোকসা পৌরসভা মেয়র প্রভাষক তারিকুল ইসলাম তারিক, খোকসা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার কামরুজ্জামান সোহেল সহ প্রমুখও।

উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ কামরুল ইসলাম এর সঞ্চালনায় এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ফারুক আহমেদ, কৃষি কর্মকর্তা সবুজ কুমার সাহা, উপজেলা সমাজসেবা বিষয়ক কর্মকর্তা শাম্মী আক্তার জ্যোতি, একতারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবুল আখতার , জয়ন্তীহাজরা ইউনিয়নের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, আমবাড়িয়া ইউনিয়ন এর চেয়ারম্যান আমিনুর রহমান খান, ওসমানপুর ইউনিয়নের চেয়ারম্যান আনিসুর রহমান বাবলু, জানি পুর ইউনিয়নের চেয়ারম্যান হাবিবুর রহমান হবি, ফুলবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান আলমগীর হোসেন সহ প্রমুখও।

আমাদের বাণী/আ-আ-হ-মৃধা

[wpdevart_like_box profile_id=”https://www.facebook.com/amaderbanicom-284130558933259/?ref=bookmarks” connections=”show” width=”300″ height=”550″ header=”small” cover_photo=”show” locale=”en_US”]

 

 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।