মুন্সীগঞ্জ সংবাদদাতা; জেলায়  নতুন করে আরও ৫৬ জনের  করোনায় শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা শনাক্তের সংখ্যা দাঁড়াল ৯০৯  জনে এবং সুস্থ হয়েছেন ২৬৮ জন। একই সময়ে মোট মারা গেছে ২৫ জন।

আজ  শুক্রবার (০৫ জুন ২০২০) মুন্সিগঞ্জ সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ এ তথ্য নিশ্চিত করেন।

  • সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ  বলেন, নতুন করোনা শনাক্ত ৫৬ জনের মধ্যে মুন্সীগঞ্জ সদর উপজেলায় ৮, সিরাজদিখান উপজেলায় ১৫, টঙ্গীবাড়ি উপজেলায় ৯, গজারিয়া উপজেলায় ৯, শ্রীনগর উপজেলায় ১১ এবং লৌহজং উপজেলায় ৪ জনের করোনা শনাক্ত হয়েছে।

তিনি বলেন, এই নিয়ে জেলায় ৯০৯ জন আক্রান্ত হয়ে আইসোলেশনে রয়েছেন। এদের মধ্যে সদর উপজেলায় ৪১৯, টঙ্গীবাড়িতে ৬১, সিরাচদিখানে ১৩৫, লৌহজংয়ে ১০০, শ্রীনগরে ৯৫ এবং গজারিয়ায় ৯৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

  • আবুল কালাম আজাদ বলেন, গত ২৪ ঘন্টায় আরও ১৪ জন করোনা জয় করেছেন এই নিয়ে জেলায় ২৬৮ জন করোনা জয় করলেন। এ পর্যন্ত মারা গেছেন ২৫ জন। সিভিল সার্জন অফিস বৃহস্পতিবার মৃতের সংখ্যা ২৩ জন দেয়ার পর শুক্রবার মাঠাপাড়ার নুরুল আমিন এবং বৈখরের আহসান উল্লাহ শিকদারের নাম করোনায় মৃতের তালিকায় সংযুক্ত করেছেন।

 স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ তথ্য অনুযায়ী,  দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩০ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ৭১১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন দুই হাজার ৮২৮জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল৬০ হাজার ৩৯১ জনে। ৫০টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ৬৪৫টি এবং পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ৮৮টি। আক্রান্তের হার ২০.০৭ শতাংশ। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৪৩ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১২ হাজার ৮০৪ জন। সুস্থতার হার ২১.২০ শতাংশ এবং মৃত্যুর হার ১.৩৪ শতাংশ। মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ২৩ জন ও নারী সাতজন। এদের মধ্যে ঢাকা বিভাগের ১১ জন, চট্টগ্রাম বিভাগের ১২ জন, সিলেট বিভাগের তিনজন, রাজশাহী বিভাগের দুইজন, বরিশাল বিভাগের একজন ও রংপুর বিভাগের একজন। বয়স বিশ্লেষণে জানা যায়, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে তিনজন, ৪১-৫০ সাতজন, ৫১-৬০ ১১ জন, ৬১-৭০ ছয়জন, ৭১-৮০ দুইজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন। হাসপাতালে মারা গেছেন ১৭ জন এবং বাড়িতে ১৩ জন।

আমাদের বাণী ডট কম/০৫ জুন ২০২০/সিসিপি

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।