আসন্ন রমজানের ঈদে ২১ জেলার প্রবেশ দ্বার দৌলতদিয়া ঘাটে জন সাধারণ যাতে নির্বিঘ্নে ঈদুল ফিতরের ঈদ করতে বাড়ি ফিরতে পারে সে জন্য সকল ধরনের প্রস্তুতি নিতে ব্যবস্থা গ্রহণের নির্দেশনা দিয়েছেন রাজবাড়ী জেলা প্রশাসন। রবিবার সকাল সাড়ে দশটায় জেলা প্রশাসনের আয়োজনে প্রশাসনের সম্মেলন কক্ষে আইনশৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

সভায় বলা হয়, ঈদে ঘরমুখি মানুষের কাছ থেকে লঞ্চ ,বাস ও মাহেন্দ্র ট্রাক্টরে যেন অতিরিক্ত ভাড়া আদায়ের নামে মানুষকে হয়রানি না করা হয়, তা দেখতে প্রশাসনের কর্মকর্তাদের মাঠে থাকার আহবান জানানো হয়। বর্তমানে যে ভাড়া চলমান আছে সেই ভাড়া ঈদে যাত্রীদের কাছ থেকে নেওয়ার জন্যে বলা হয়েছে।

এবার ঈদে অতিরিক্ত যানবাহন ও জন সাধারণের চাপ নির্বিঘ্ন করতে ২০টি ফেরি ও ৩৩টি লঞ্চ চলাচল করবে। বিশেষ করে মাহেন্দ্র গাড়িতে দৌলতদিয়া ঘাট থেকে রাজবাড়ী পর্যন্ত বর্তমানে যে ৪০ টাকা ভাড়া বিদ্যমান রয়েছে, যাত্রীদের কাছ থেকে এর চাইতে বেশি ভাড়া নেওয়া যাবেনা বলে জানানো হয় সভায়।

এছাড়া প্রতিটি কাউন্টারে ভাড়ার তালিকা টাঙ্গিয়ে দিতে বলা হয়েছে। জন সাধারণের যাতায়াতে যাতে কোন ধরনের অসুবিধা না হয়, তার জন্য সব ধরনের ব্যবস্থা গ্রহণের কথা বলা হয়।

সভায় জেলা প্রশাসক মোঃ শওকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তৃতা করেন পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি, সিভিল সার্জন ডাঃ মোঃ রহিম বকস,অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আমিনুল ইসলাম ও র‌্যাবের কোম্পানি কমান্ডার মেজর আরেফিন।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।