নিজস্ব সংবাদদাতা, রাজবাড়ী; জেলা শহরের বিনোদপুর ভাজনচালায় করোনার উপসর্গ নিয়ে ষষ্ঠ শ্রেণীর এক স্কুলছাত্রের (১৪) মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার (২১ মে ২০২০) ঐ স্কুল ছাত্রের শারীরিক অবস্থার অবনতি হলে রাজবাড়ী সদর হাসাপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রাজবাড়ী সদর হাসাপাতাল কর্তৃপক্ষ তার নমুনা সংগ্রহ করে ঢাকায় আইইডিসিআরে পাঠিয়েছে। এ ঘটনার পর ওই স্কুলছাত্রের বাড়িসহ প্রতিবেশি আরেকটি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। মৃত স্কুলছাত্রসহ তার বাড়ির ছয়জন এবং প্রতিবেশি বাড়ির আরও চারজনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

জানা গেছে, গত ১৮ মে জ্বর, কাশি ও ঠান্ডায় আক্রান্ত হয়ে ওই স্কুলছাত্র রাজবাড়ী সদর হাসপাতালে চিকিৎসকের ছাড় পত্র নিয়ে বাড়ি ফিরে যায়। এর পর সে আর হাসপাতালে ফিরে আসেনি। বাড়িতেই চিকিৎসা নিচ্ছিলেন। তবে ভোরে তার অবস্থার অবনতি হলে সকাল ৭টার দিকে তাকে সদর হাসপাতালে নিয়ে আসা হয়। সে সময় হাসপাতালের জরুরি বিভাগের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক আবুল কালাম আজাদ তাকে মৃত বলে ঘোষণা করেন।

এদিকে রাজবাড়ী সদর উপজেলা নির্বাহি ম্যাজিস্ট্রেট (ভূমি) আরিফুর রহমানের নেতৃত্বে সদর থানার ওসি (তদন্ত) আমিনুল ইসলামের সহযোগিতায় ওই দুই বাড়ি লকডাউন ঘোষণা করেছেন।

রাজবাড়ীর জেলা সিভিল সার্জন ডা: নুরুল ইসলাম জানান, গত বুধবার ৩৫ জনের নমুনার রিপোর্ট তারা হাতে পেয়েছেন। তার মধ্যে রাজবাড়ী জেলা শহরের ধুনচি গ্রামের একজন, জেলার কালুখালী উপজেলার সোনাপুরের একজন নারী, পাংশা কোরাপাড়া গ্রামের একজন এবং পাংশার বাহাদুরপুর ইউনিয়নের রঘুন্দনপুর গ্রামের একই পরিবারের স্বামী, স্ত্রী ও তাদের দুই মেয়ের করোনা পজেটিভ হয়েছে। রঘুনন্দনপুর গ্রামের ৩০০ বাড়ি ও বাহাদুরপুর বাজারের দুটি দোকানকে লকডাউন ঘোষণা করা হয়েছে। এ পর্যন্ত ১ হাজার ২৪৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এ পর্যন্ত করোনা পজেটিভ হয়েছে ২৩ জন। এর মধ্যে ১০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। বর্তমানে রাজবাড়ী হাসপাতালে আটজন ও কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুইজন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন।

  • স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২১ মে ২০২০) তথ্য অনুযায়ী, ত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে আরও ১০ হাজার ১৭৪টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১০ হাজার ২৬২টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো দুই লাখ ১৪ হাজার ১১৪টি। নতুন নমুনা পরীক্ষায় আরও এক হাজার ৭৭৩ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৫১১ জন। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ২২ জন। ফলে মৃতের সংখ্যা দাঁড়াল ৪০৮ জনে।
আমাদের বাণী ডট/২২ মে ২০২০/পিবিএ 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।