শেখ মামুন, রাজবাড়ী জেলা সংবাদদাতা; জেলার সদর উপজেলার লক্ষিকোল রাজার বাড়ি এলাকায় জ্বর, সর্দি শ্বাসকষ্টসহ করোনার উপসর্গ নিয়ে ৭০ বছর বয়সী এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। আজ নতুন করে আরও ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় করোনা শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬৫ জনে।

আজ শনিবার (২০ জুন ২০২০)  দুপুরে নতুন শনাক্তের বিষয় টি নিশ্চিত করেন রাজবাড়ী জেলা সিভিল সার্জন ডাঃ মোঃ নূরুল ইসলাম।

  • উপসর্গ নিয়ে মারা যাওয়া বৃদ্ধের বিষয়ে সিভিল সার্জন জানান, ওই বৃদ্ধ বেশ কয়েকদিন যাবৎ জ্বর, সর্দি-কাশি নিয়ে বাড়িতেই চিকিৎসা নিচ্ছিলেন। শনিবার সকালে হঠাৎ বেশি অসুস্থ হয়ে পড়লে তাকে স্বজনেরা রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে আসে। এর কিছুক্ষণ পরেই তার মৃত্যু হয়। এরই মধ্যে তার নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ।

এদিকে, শনিবার সকালে প্রাপ্ত করোনা পরীক্ষার ফলাফলে রাজবাড়ী সদর উপজেলার ৮ জন, কালুখালী উপজেলার ২ জন ও বালিয়াকান্দি উপজেলার হাসপাতালের ১ চিকিৎসকসহ ৩ জনের পজেটিভ এসেছে। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত ব্যক্তি দাঁড়ালো ১৬৫ জনে। এর মধ্যে মারা গেছেন ২ জন আর ৬৯ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে। বাকিরা রাজবাড়ীর বিভিন্ন হাসপাতাল ও পারিবারিক আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন।

এদিকে বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (২০    জুন ২০২০) তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় আরও ৩৭ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১৪২৫ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ২৪০ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১ লাখ ৮ হাজার ৭৭৫জনে। আজ নমুনা পরীক্ষা হয়েছে মাত্র ১৪০৩১ টি যা গতদিনেও ছিল ১৫ হাজার ৪৫টি। করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ হাজার ৭৭৯টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় আগের কিছু মিলিয়ে ১৪ হাজার ৩২টি। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো পাঁচ লাখ ৯৬ হাজার ৫৭৯টি। নতুন নমুনা পরীক্ষায় করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে আরও তিন হাজার ২৪০ জনের মধ্যে। ফলে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল এক লাখ আট হাজার ৭৭৫ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৩৭ জন। এ নিয়ে মোট মৃত্যু হলো এক হাজার ৪২৫ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও এক হাজার ৪৮ জন। সব মিলিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা এখন ৪৩ হাজার ৯৯৩ জন।

আমাদের বাণী ডট কম/২০   জুন ২০২০/পিপিএম 

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।